Connect with us

Cricket

আইপিএলে সর্বাধিক ক্যাচ নিয়েছেন এই পাঁচ উইকেট-রক্ষক, দ্বিতীয় স্থানে ধোনি

চলতি বছরে আইপিএল হবে কিনা সে বিষয়ে জট পাকিয়ে গেছে মহামারী করোনা ভাইরাসের কারণে। আইপিএলের ১৩তম আসর আদৌ হবে কিনা সে বিষয়ে বিসিসিআই এর তরফ থেকে কোনো ইঙ্গিতও দেয়া হয়নি। আজকের প্রতিবেদনের রয়েছে শীর্ষস্থানীয় পাঁচ উইকেট কিপার যারা আইপিএল ক্যারিয়ারে সর্বাধিক ক্যাচ নিয়েছেন।

৫) রবিন উথাপ্পা:
রবিন উথাপ্পাকে এবার রাজস্থান রয়্যালসের হয়ে খেলতে দেখা যাবে। আইপিএল ক্যারিয়ারে তিনি ১৭৭ টি ম্যাচে মোট ৪৪১১ রান করেন এবং উইকেটের পেছনে দাঁড়িয়ে ৫৮টি ক্যাচ নিয়েছেন।

Image result for robin uthappa wicket keeping

৪) নমন ওঝা:
রাজস্থান রয়্যালসের হয়ে আইপিলে অভিষেক হওয়া নমন ওঝা একজন দুর্দান্ত উইকেটরক্ষক, তবে দুর্ভাগ্যক্রমে এই খেলোয়াড় বেশিদূর এগোতে পারেননি। তিনি তার আইপিএল কেরিয়ারে ১১৩টি ম্যাচ খেলেছেন, যেখানে ১৫৫৪ রান করেছেন। উইকেটরক্ষক হিসেবে সর্বাধিক ক্যাচ (৬৫টি) নেওয়ার দিক তিনি চতুর্থ খেলোয়াড়।

Image result for Naman Ojha wicket keeper

৩) পার্থিব প্যাটেল:
বর্তমানে পার্থিব প্যাটেল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলছেন। আইপিএলে সর্বাধিক ক্যাচ ধরার তালিকায় উইকেটরক্ষক হিসেবে তৃতীয় স্থানে রয়েছেন। পার্থিব প্যাটেল গত ১২টি মরসুমে উইকেটের পিছনে দাঁড়িয়ে মোট ৬৬টি ক্যাচ নিয়েছেন।

Image result for Parthiv Patel RCB keeper

২) মহেন্দ্র সিং ধোনি:
মহেন্দ্র সিং ধোনি একজন দুর্দান্ত ক্যাপ্টেন ও উইকেটকিপার-ব্যাটসম্যান। চেন্নাই সুপার কিংসকে তিনবার চ্যাম্পিয়ন করেন, পাশাপাশি দ্বিতীয় উইকেটরক্ষক খেলোয়াড় যিনি আইপিএলে সবচেয়ে বেশি ক্যাচ নেন। ১৯০টি ম্যাচে ৪৪৩২ রান সহ উইকেটের পিছনে দাঁড়িয়ে ৯৮টি ক্যাচ নিয়েছেন।

Image result for MS Dhoni IPL wicket keeper

১) দীনেশ কার্তিক:
বর্তমানে কলকাতা নাইট রাইডার্স এর অধিনায়ক তথা উইকেটকিপার ব্যাটসম্যান হলেন দীনেশ কার্তিক। আইপিএল ক্যারিয়ারে তিনি ১৮২টি ম্যাচ খেলে ৩৬৫৪ রান করেন। সেই সাথে সর্বাধিক ১০৯টি ক্যাচ ধরার রেকর্ডটি রয়েছে তার নামে।

Image result for Dinesh Karthik KKR

Continue Reading
Click to comment

Trending ..

To Top