Connect with us

১০০টি ওয়ানডে ম্যাচে সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়েছেন যে পাঁচ ব্যাটসম্যান

Cricket

১০০টি ওয়ানডে ম্যাচে সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়েছেন যে পাঁচ ব্যাটসম্যান

মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারের প্রথম ওডিআই সেঞ্চুরিটি এসেছিল তার ৭৮ তম ম্যাচে, কিন্তু কেউ কি ভেবেছিলেন এই ব্যাটসম্যান একদিন শততম সেঞ্চুরির মালিক হবেন। যদিও বর্তমান সময়ের পরিস্থিতিটি একেবারেই উল্টো – দীর্ঘদিন কেউ সেঞ্চুরি না পেলে সেই ব্যাটসম্যানকে সোজাসুজি বাইরের পথ দেখানো হয়। 

আজকের আলোচ্য বিষয়ে রয়েছে, ১০০টি ওডিআই ম্যাচে সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়েছেন যে পাঁচ ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৫) জর্ডন গ্রিনিজ: ১০ সেঞ্চুরি

Image result for Gordon Greenidge

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ব্যাটসম্যান জর্ডন গ্রিনিজ ১০০টি ওয়ানডে সর্বাধিক সেঞ্চুরি হাঁকানোর তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। তিনি ১০০টি ম্যাচে ৪৬.৬৭ গড় নিয়ে ৪১৭৭ রান করেছিলন। যার মধ্যে তিনি ১০টি সেঞ্চুরি এবং ২৪টি হাফ-সেঞ্চুরি হাঁকান।

৪) জো রুট: ১০ সেঞ্চুরি

Image result for Joe Root

ইংল্যান্ড দলের অন্যতম সেরা ডানহাতি ব্যাটসম্যান জো রুট এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। ১০০টি ওয়ানডেতে তিনি ৫১.৬৪ গড় নিয়ে ৪,১৬৪ রান করেছেন। যার মধ্যে ছিল ১০টি সেঞ্চুরি এবং ২৫টি হাফ-সেঞ্চুরি।

৩) বিরাট কোহলি: ১৩ সেঞ্চুরি

Twitter erupts after Virat Kohli scores his 42nd ODI century

ভারত অধিনায়ক বিরাট কোহলি এই তালিকায় তৃতীয় স্থান অর্জন করেছেন। ১০০টি ম্যাচে তিনি ৪৯.৮৯ গড় নিয়ে ৪,১০৭ রান করেন। যার মধ্যে তিনি ১৩টি সেঞ্চুরি এবং ২২টি হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন। 

২) ডেভিড ওয়ার্নার: ১৪ সেঞ্চুরি

David Warner becomes first player with two 150 plus scores in World Cup

অস্ট্রেলিয়ার বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নার এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। ১০০টি ওয়ানডে ম্যাচ খেলে তিনি ৪৪.৫৬ গড় নিয়ে ৪,২১৭ রান করেন। যার মধ্যে ছিল ১৪টি সেঞ্চুরি এবং ১৬টি হাফ-সেঞ্চুরি।

১) হাশিম আমলা: ১৬ সেঞ্চুরি

Hashim Amla eclipses Virat Kohli to become fastest cricketer to score 24 tons

এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটসম্যান হাশিম আমলা। ১০০টি ওডিআই ম্যাচে তিনি ৫৩.৭৮ গড় নিয়ে ৪,৮০৮ রান করেন। যার মধ্যে ছিল ১৬টি সেঞ্চুরি এবং ২৫টি হাফ-সেঞ্চুরি।

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top