Connect with us

ক্রিকেট

২০২১ আইপিএলের পাঁচ বয়স্ক ক্রিকেটার, যাদের কাছে বয়স কেবলমাত্র দুটি সংখ্যা

বিশ্ব ক্রিকেটে এমন কিছু খেলোয়াড় রয়েছেন যাদের কাছে বয়স কেবল মাত্র দুটি সংখ্যা মাত্র। তাদের বয়স বাড়ার পাশাপাশি তাদের ফিটনেস লেভেলেও বেড়ে গেছে। এমনই কিছু খেলোয়াড়দের নিয়ে আবার চলতি বছরে দ্বিতীয় পর্বের আইপিএল শুরু হয়েছে। এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:- 

৫) ড্যানিয়েল ক্রিস্টিয়ান: ৩৮ বছর

Daniel Christian pulls off a terrific lofted six | Photo | Global | ESPNcricinfo.com

অস্ট্রেলীয় অলরাউন্ডার ড্যানিয়েল ক্রিশ্চিয়ান আইপিএল ২০২১-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে প্রতিনিধিত্ব করছেন। বর্তমানে তার বয়স ৩৮ বছর। গত বিগ ব্যাশ লীগে তিনি দুর্দান্ত পারফরম্যান্স করেন এবং যে কারণে তিন বছর পর তিনি আবারও আইপিএলে ফিরে আসার সুযোগ পান। তিনি ব্যাটিং ও বোলিংয়ে উভয় ক্ষেত্রেই সমান পারদর্শী।

৪) মহেন্দ্র সিং ধোনি: ৪০ বছর

IPL 2021: CSK CEO declares, MS Dhoni's not retiring after IPL 2021

৪০ বছর বয়সী ধোনিও সবচেয়ে বয়স্ক অধিনায়ক। সিএসকেকে তার অধিনায়কত্বে মোট ৩ বার চ্যাম্পিয়ন হয়। ধোনি ২১২টি ম্যাচ সহ ভারতীয় হিসাবে সর্বোচ্চ ২১৭টি ছক্কা মেরেছেন। এই বয়সেও তার দ্রুততা এতটুকুও কমেনি ও বড় বড় ছক্কা হাঁকানোর ক্ষমতা রাখেন।

৩) হরভজন সিং: ৪০ বছর

IPL 2021: “I Think Harbhajan Singh Is A Different Man Now From Whatever Little I Have Seen Of Him This Week,” Says Dinesh Karthik

হরভজন সিং (বয়স ৪০) আইপিএলের প্রবীণতম খেলোয়াড়দের তালিকায় রয়েছেন। গত মরসুমে না খেলায় হরভজন সিংকে চলতি মরসুমে কলকাতা নাইট রাইডার্স দলে অন্তর্ভুক্ত করেছে। হরভজন সিং আইপিএলের সর্বোচ্চ ডট বল বোলার।

২) ক্রিস গেইল: ৪২ বছর

IPL 2018: Were RCB supposed to retain Chris Gayle? KXIP star makes shocking statement

যেসকল বিদেশি খেলোয়াড় আইপিএলকে সমৃদ্ধ করেছে তাদের মধ্যে অন্যতম ক্রিস গেইল। এই ৪২ বছর বয়সে ক্রিকেটীয় দানব বর্তমানে পাঞ্জাব কিংসের হয়ে প্রতিনিধিত্ব করছেন। ২০১৩ আইপিএলে আরসিবির হয়ে খেলার সময় তিনি ১৭৫ রানের একটি বিধ্বংসী ইনিংস খেলেছিলেন, যা আইপিএলের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। এছাড়াও তার নামে সর্বাধিক ৬টি সেঞ্চুরিও রয়েছে।

১) ইমরান তাহির: বছর

IPL 2020: Imran Tahir says Chennai Super Kings is 'best team from my heart' - myKhel

আইপিএল ২০২১ এর সবচেয়ে বয়স্ক খেলোয়াড় দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির। তার বর্তমান বয়স ৪২ বছর। তিনি সিএসকে-র হয়ে প্রতিনিধিত্ব করছেন। ২০১৯ মরসুমে তিনি সর্বোচ্চ ২৬ উইকেট নিয়ে পার্পেল ক্যাপ জিতেছিলেন। এই বয়সেও তাহিরের ক্রিকেটের প্রতি আবেগ ও ভালোবাসা সকলকে মুগ্ধ করেছে। 

Continue Reading
To Top