Connect with us

ক্রিকেট

রিকি পন্টিং বেছে নিলেন সর্বকালের সেরা তিন ফিল্ডারকে, তালিকায় একজনও ভারতীয় নেই

বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের ফিল্ডিংয়ে অভাবনীয় উন্নতি ঘটেছে। যুবরাজ সিং, মোহাম্মদ কাইফ থেকে শুরু করে সুরেশ রায়না বর্তমানে বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজার মতো ক্রিকেট তারকারা রয়েছেন। তবে রিকি পন্টিং তার সর্বকালের সেরা ফিল্ডারের তালিকায় একজনও ভারতীয় খেলোয়াড়কে বেছে নেন নি।

Ricky Ponting names his BBL|10 Team of the Year

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং তার সময়ের অন্যতম সেরা ফিল্ডার ছিলেন। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ৮০ জনকে রান আউট করেছেন, যা ক্রিকেট ইতিহাসের কোন ফিল্ডারের দ্বারা সর্বাধিক। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন খেলোয়াড় জন্টি রোডসও ৬৮ জনকে রান আউট করেছিলেন। ঘটনা হল, দু’বারের বিশ্বকাপজয়ী অধিনায়ক পন্টিং এখন তার প্রজন্মের সেরা তিন ফিল্ডারকে বেছে নিয়েছেন।

I literally was competing only with white players' - Jonty Rhodes

অবসর গ্রহণের পর পন্টিংয়ের ধারাভাষ্য ও কোচিং-এর দায়িত্ব রয়েছে। বর্তমানে, পন্টিং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের (ডিসি) প্রধান কোচ। তবে আশ্চর্যের বিষয়, একজনও ভারতীয় ফিল্ডার নেই।

Legends Month: Best of Andrew Symonds | cricket.com.au

পন্টিং তার টুইটার হ্যান্ডেলে প্রশ্নোত্তর পর্বের জন্য যান, একজন নেটনাগরিক তাকে বিশ্বের সেরা তিন ফিল্ডার বেছে নিতে বলেন। এরপর প্রাক্তন অজি তারকা তার দলীয় সঙ্গী অ্যান্ড্রু সাইমন্ডস, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও জন্টি রোডসকে সেরা ফিল্ডার হিসেবে মনোনীত করেন।

De Villiers takes one on the chin

বর্তমানে, তিনি দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ এবং ঋষভ পন্থের সাথেও ঘনিষ্ঠভাবে কাজ করেছেন। তিনি মনে করেন যে এই তরুণ উইকেট-রক্ষকের প্রচুর প্রতিভা রয়েছে এবং সে ভবিষ্যতে একজন বড় মাপের ক্রিকেট তারকা হয়ে উঠবেন।

Continue Reading
To Top