Connect with us

আন্তর্জাতিক T-20 ক্রিকেটে সর্বোচ্চ স্ট্রাইকরেট রয়েছে যে পাঁচ ভারতীয় ব্যাটসম্যানের

Cricket

আন্তর্জাতিক T-20 ক্রিকেটে সর্বোচ্চ স্ট্রাইকরেট রয়েছে যে পাঁচ ভারতীয় ব্যাটসম্যানের

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পরই ভারতবর্ষে এই সীমিত ওভারের ক্রিকেটের জনপ্রিয়তার তুঙ্গে ওঠে। এরপর আইপিএলের হাত ধরে ভারতীয় দলে অনেক দুর্দান্ত ক্রিকেটারে আগমন ঘটে। যেহেতু এই সীমিত ওভারের ক্রিকেটে স্ট্রাইক রেট খুবই গুরুত্বপূর্ণ হয়ে থাকে তাই আজকের প্রতিবেদনে রয়েছে, সেই পাঁচ ভারতীয় ব্যাটসম্যানের কথা বলা হয়েছে যাদের সর্বোচ্চ স্ট্রাইকরেট রয়েছে:-

৫) বিরাট কোহলি: ১৩৮.৯৬ স্ট্রাইকরেট

India vs England: Skipper Virat Kohli scripts major records in second T20

বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করে রানের খরা কাটিয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, বিরাট কোহলি এখনো পর্যন্ত ৮৮ ম্যাচে ১৩৮.৯৬ স্ট্রাইকরেট নিয়ে ৩,০৭৮ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর ৯৪* অপরাজিত রান।

৪) কে এল রাহুল: ১৪৩.১৩ স্ট্রাইকরেট

Why is KL Rahul not playing in today's 2nd T20I between India and South  Africa? | The SportsRush

সীমিত ওভারের দুর্দান্ত ক্রিকেটার কে এল রাহুলের গত কয়েকটি টি-টোয়েন্টি ম্যাচে খুবই খারাপ পারফরম্যান্স রয়েছে। যদিও এর আগে তার ব্যাট থেকে দুটি সেঞ্চুরি এসেছে। পরিসংখ্যানের কথা বললে, কে এল রাহুল এখনো পর্যন্ত ৪৮ ম্যাচে ১৪৩.১৩ স্ট্রাইকরেট নিয়ে ১,৫৪৩ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর ১১০* অপরাজিত রান।

৩) হার্দিক পান্ডিয়া: ১৪৩.২৪ স্ট্রাইকরেট

India vs Australia 2nd T20: Hardik Pandya, Dhawan help India take 2-0 lead  in three-match series - The Financial Express

ভারতীয় দলের সীমিত ওভারের দুর্দান্ত অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। মিডল অর্ডারের এই ব্যাটসম্যান যে কোন বোলারের কাছে এক দুঃস্বপ্নের মতো। পরিসংখ্যানের কথা বললে, হার্দিক পান্ডিয়া এখনো পর্যন্ত ৪৬ ম্যাচে ১৪৩.২৪ স্ট্রাইকরেট নিয়ে ৪২৪ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর ৪২* অপরাজিত রান।

২) বীরেন্দ্র শেহবাগ: ১৪৫.৩৮ স্ট্রাইকরেট

Virender Sehwag would've easily crossed 10,000 Test runs had he played for  another country: Rashid Latif - Sports News

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান বীরেন্দ্র শেহবাগ এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। যে কোন মুহূর্তেই বোলারদের ছারখার করে দেওয়ার ক্ষমতা ছিল তার। পরিসংখ্যানের কথা বললে, বীরেন্দ্র শেহবাগ ১৯ ম্যাচে ১৪৫.৩৮ স্ট্রাইকরেট নিয়ে ৩৯৪ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর ৬৮ রান।

১) দীনেশ কার্তিক: ১৪৬.১৫ স্ট্রাইকরেট

Dinesh Karthik Images [HD]: Latest Photos, Pictures, Stills of Dinesh  Karthik - myKhel.com

এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান দীনেশ কার্তিক। ২০১৮ সালে নিদাহাস ট্রফিতে তার ৮ বলে ২৯* রানের দুর্ধর্ষ ইনিংসটি কখনো ভোলার নয়। শেষ বলে ছক্কা হাঁকিয়ে ভারতকে জিতিয়েছিলেন তিনি। পরিসংখ্যানের কথা বললে, দীনেশ কার্তিক এখনো পর্যন্ত ৩১ ম্যাচে ১৪৬.১৫ স্ট্রাইকরেট নিয়ে ৩৯৯ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর ৪৮ রান।

Continue Reading
Click to comment

Trending ..

To Top