Connect with us

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যে পাঁচ ভারতীয় ব্যাটসম্যান

Cricket

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যে পাঁচ ভারতীয় ব্যাটসম্যান

আইপিএলের মঞ্চ থেকে উঠে এসেছেন একাধিক ভারতীয় ক্রিকেট তারকা। তাই ভারতীয় টিম ম্যানেজমেন্টের একাদশ নির্বাচন করতে গিয়ে যথেষ্ট সমস্যায় পড়তে হয়, তবে এই সমস্যা সুখের। এরা আন্তর্জাতিক স্তরে দুর্দান্ত পারফরম্যান্স করে নিজেদের জাত চিনিয়েছেন।

তবে আজকের প্রতিবেদনে রয়েছে, টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যে পাঁচ ভারতীয় ব্যাটসম্যান; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৫) সুরেশ রায়না: ১,৬০৫ রান

সুরেশ রায়না প্রথম ভারতীয় ক্রিকেটার যিনি সব শ্রেণীর ক্রিকেটে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপে তার ব্যাট থেকে একটি দুর্দান্ত সেঞ্চুরি আসে।

On this day: Suresh Raina slams India's first T20I century; southpaw recalls 'memorable' feat | Cricket News – India TV

পরিসংখ্যানের কথা বললে, সুরেশ রায়না ৭৮ ম্যাচে ২৯.১৮ গড় নিয়ে ১,৬০৫ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ১০১ রান।

৪) মহেন্দ্র সিং ধোনি: ১,৬১৭ রান

২০০৭ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়। এই সীমিত ওভারের ক্রিকেটে ধোনির মস্তিষ্কপ্রসূত এমন কয়েকটি সিদ্ধান্ত ছিল যা ভারতীয় দলকে দুর্দান্ত জয় এনে দেয়।

Dhoni plots India's great escape in Bangalore heartstopper - The Himalayan Times - Nepal's No.1 English Daily Newspaper | Nepal News, Latest Politics, Business, World, Sports, Entertainment, Travel, Life Style News

পরিসংখ্যানের কথা বললে, মহেন্দ্র সিং ধোনি ৯৮ ম্যাচে ৩৭.৬০ গড় নিয়ে ১,৬১৭ রান করেছেন। যার মধ্যে রয়েছে কেবল ২টি হাফ সেঞ্চুরি। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ৫৬ রান। 

৩) শিখর ধাওয়ান: ১,৬৬৯ রান

২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে শিখর ধাওয়ান অভিষেক টেস্টে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি করার গৌরব অর্জন করেছিলেন। বর্তমানে আইপিএলে তিনি দিল্লি ক্যাপিটালস এর হয়ে খেলেন।

For Shikhar Dhawan, Left has an upper hand

পরিসংখ্যানের কথা বললে, শিখর ধাওয়ান ৬৪ ম্যাচে ২৮.২৮ গড় নিয়ে ১,৬৬৯ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১১টি হাফ সেঞ্চুরি। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ৯২ রান। 

২) রোহিত শর্মা: ২,৭৭৩ রান

আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যান রোহিত শর্মা টি-টোয়েন্টিও ক্রিকেটে তার আধিপত্য বিস্তার করেছেন। এখনো পর্যন্ত এই সীমিত ওভারের ক্রিকেটে হাঁকিয়েছেন চারটি সেঞ্চুরি। এমনকি ৩৫ বলে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটিও তার নামে রয়েছে। 

Ind vs NZ 3rd T20, Rohit Sharma: Never done that before batting in Super Over | लगातार 2 छक्के जड़कर जीत दिलाने वाले रोहित शर्मा बोले - सुपर ओवर के लिए बनाया

পরিসংখ্যানের কথা বললে, রোহিত শর্মা ১০৮ ম্যাচে ৩২.৬২ গড় নিয়ে ২,৭৭৩ রান করেছেন। যার মধ্যে রয়েছে দুর্দান্ত ৪টি সেঞ্চুরি ও ২১টি হাফ সেঞ্চুরি। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ১১৮ রান।

১) বিরাট কোহলি: ২,৯২৮ রান 

ভারত অধিনায়ক বিরাট কোহলি বিশ্বের প্রথম সারির ক্রিকেটারদের মধ্যে একজন। ক্রিকেটের সকল ফরম্যাটেই তার ৫০ এর ঊর্ধ্বে ব্যাটিং গড় রয়েছে। ভারতীয়দের মধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারী ব্যাটসম্যান তিনিই।

King Kohli's match-winning 94* (50)

পরিসংখ্যানের কথা বললে, বিরাট কোহলি ৮৫ ম্যাচে ৫০.৪৮ গড় নিয়ে ২,৯২৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে দুর্দান্ত ২৫টি হাফ সেঞ্চুরি। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর অপরাজিত ৯৪ রান।

Continue Reading
Click to comment

Trending ..

To Top