Connect with us

Cricket

আইপিএলে যে তিনটি দল সর্বাধিক একটানা ম্যাচ হারার রেকর্ড গড়েছে

ক্রিকেট হারের যন্ত্রণা একমাত্র তারাই ভালো বোঝেন যারা ঐ একাদশে সামিল হন। তবে এটি কেউই চান না। আসলে কোন দল যদি একবার হারতে শুরু করে তাদের মানসিকতাও ভেঙে পড়ে। চেন্নাই সুপার কিংস দলকে কখনোই দীর্ঘ পরাজয়ের মুখোমুখি হতে হয়নি কারণ তাদের দলে মহেন্দ্র সিং ধোনির মত অধিনায়ক রয়েছেন।

কিন্তু অন্যান্য ফ্র্যাঞ্চাইজিগুলোর ক্ষেত্রে এক নয়। কিছু অধিনায়কের দুর্বল মানসিকতা থাকে যে কারণে তারা একবার হারতে শুরু করলে বাকি খেলোয়াড়দের মনও পরিবর্তন করতে পারে না। আজকের প্রতিবেদনে রয়েছে আইপিএলের ইতিহাসে সর্বাধিক একটানা ম্যাচ হারার রেকর্ড করেছে যে তিনটি দল, চলুন সেই সম্পর্কে জেনে নেওয়া যাক –

৩) কলকাতা নাইট রাইডার্স: ৯ বার

The Kolkata Knight Riders end the tournament on a high, Kolkata Knight  Riders v Rajasthan Royals, IPL, Durban, May 20, 2009

আইপিএলের ইতিহাসে কলকাতা নাইট রাইডার্স অন্যতম শক্তিশালী দল তবে ২০০৯ সালে এই বেগুনি সেনারা খুব বেশি আক্রমণাত্মক হতে পারেনি। এর পিছনে ছিল সালমান বাট, মোহাম্মদ হাফিজ, শোয়েব আখতারেরর মত পাকিস্তানি খেলোয়াড়দের বাদ যাওয়া। দক্ষিণ আফ্রিকার মাটিতে নাইটবাহিনীর পক্ষে খেলা একেবারেই উপযুক্ত ছিল না, যে কারণে তারা একটানা ৯টি ম্যাচ হেরেছিল। 

২) পুনে ওয়ারিয়র্স: ১১ বার

Cricket Photos | Australia | ESPNcricinfo.com

আইপিএলে পুনে ওয়ারিয়র্সের ভাগ্য কখনো সাথ দেয়নি। এই সীমিত ওভারের ক্রিকেটে সবচেয়ে খারাপ ভাবে হেরেছে এই দল এবং তারা কখনোই প্লে-অফে জায়গা করতে পারেনি এবং পয়েন্ট টেবিলের সর্বদা নিচে থেকেছে। 

এই দলে সৌরভ গাঙ্গুলী, যুবরাজ সিং, স্টিভ স্মিথ, অ্যাঞ্জেলো ম্যাথিউস এর মত দুর্দান্ত ক্রিকেটার ছিলেন তবুও দলটি ২০১২ সালে টানা ৯টি ম্যাচ এবং ২০১৩ সালে টানা ২টি ম্যাচে পরাজিত হয়।

১) দিল্লি ডেয়ারডেভিলস: ১১ বার

IPL 2014: Delhi Daredevils Team Profile - Sports News

গতবছর দিল্লি ক্যাপিটালস নতুন করে নিজেদের সাজিয়ে তুলেছেন নাম পরিবর্তন করে। দিল্লি ডেয়ারডেভিলস ফাইনালের জন্য কখনোই যোগ্যতা অর্জন করতে পারেনি। তবে নাম বদলে যাওয়ার পরে ম্যাজিকের মতো কাজ করে এবং তারা প্লে-অফে জন্য যোগ্যতা লাভ করে।

তবে তারা লজ্জার ইতিহাস কখনোই মুছে ফেলতে যাবে না। ২০১৪ সালে টানা ৯টি ম্যাচে পরাজিত হয় এবং এরপরের বছরে টানা দুটি ম্যাচ হেরে সর্বাধিক ম্যাচ হারার রেকর্ড করে। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top