Connect with us

তামিলনাড়ুর পাঁচ বিখ্যাত ক্রিকেটার কখনো CSK-র হয়ে খেলার সুযোগ পাননি

IPL

তামিলনাড়ুর পাঁচ বিখ্যাত ক্রিকেটার কখনো CSK-র হয়ে খেলার সুযোগ পাননি

আইপিএলে সবচেয়ে ধারাবাহিক পারফরম্যান্স করা দলগুলোর মধ্যে চেন্নাই সুপার কিংস অন্যতম। তিনবারের আইপিএল শিরোপা বিজয়ী দল সিএসকে প্রায় প্রতিটি মরসুমে আইপিএলের প্লে অফের জায়গা করে নিয়েছিল কেবল ২০২০ সাল ছাড়া। চেন্নাই সুপার কিংস এমন একটি দল যে দলের খেলোয়াড়রা আন্তর্জাতিক পর্যায়েও দুর্দান্ত পারফরম্যান্স করেছে।

মুরলী বিজয়, আর অশ্বিন, এস বদ্রিনাথ অতীতে সিএসকের হয়ে অত্যন্ত সফল খেলোয়াড় হিসেবে প্রমাণিত হয়েছেন। তবে এছাড়াও তামিলনাড়ুর আরো কিছু প্রতিভাশালী খেলোয়াড় রয়েছেন যারা কখনোই এই দলের হয়ে খেলার সুযোগ পাননি। এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৫) মুরুগান আশ্বিন:

IPL 2020: Kings XI Punjab Murugan Ashwin took cue from RCB bowlers by observing them

মুরুগান আশ্বিন একজন দুর্দান্ত লেগ স্পিনার; যিনি গত দুই-তিন বছর ধরে আইপিএল খেলছেন। তবে তিনি প্রথম এমএস ধোনির নেতৃত্বে রাইজিং পুনে সুপারজায়েন্টর হয়ে খেলেন। গত বছর তিনি কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ৯ ম্যাচে ১০টি উইকেট নিয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। তবে কখনই সিএসকে-র হয়ে খেলার সুযোগ পাননি।

৪) টি নটরাজন:

IPL 2020: T Natarajan Has Sorted Out SRH's Death Bowling Issue, Says Former India Batting Coach Sanjay Bangar

তামিলনাড়ুর ঘরোয়া ক্রিকেটের এই বাঁহাতি ফাস্ট বোলার আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলার সুযোগ পেয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেন। এমন পারফরম্যান্সের জেরে তার জাতীয় দলের তিন শ্রেণীর ক্রিকেটেই অভিষেক ঘটে। এর আগে তিনি কিংস ইলেভেন পাঞ্জাব দলের হয়ে খেলেন। শার্দুল ঠাকুর ও দীপক চাহার এর মত দুর্দান্ত পেসার থাকার জন্যই হয়তো তাকে সিএসকে বেছে নেয় নি।

৩) বরণ চক্রবর্তী:

Thank selectors for having faith in me: Varun Chakravarthy on 'surreal' India call-up after IPL

তামিলনাড়ুর মিস্টিরিয়াস স্পিনার বরণ চক্রবর্তী ২০২০ আইপিএলে নাইট রাইডার্স এর দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। তবে এর আগে তিনি কিংস ইলেভেন পাঞ্জাব সদস্য ছিলেন। গত মরসুমে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে তিনি দুবারই মহেন্দ্র সিং ধোনির উইকেট নিয়েছিলেন। এই মুহূর্তে কেকেআর তাকে ছেড়ে দেবে এমন কোন সম্ভাবনা নেই। যদি এমনটা হয়ে থাকে তাহলে সিএসকে অবশ্যই তাকে দলে অন্তর্ভুক্ত করবে।

২) ওয়াশিংটন সুন্দর:

Washington Sundar's spell in IPL 2020 clash vs MI puts him in elite list along with Anil Kumble

ভারত অস্ট্রেলিয়ার গত টেস্ট সিরিজে নেট বোলার হিসেবে দলে রাখা হয়েছিল ওয়াশিংটন সুন্দর। চতুর্থ টেস্টে খেলার সুযোগ পেয়ে নিজের অল রাউন্ড দক্ষতায় সবাইকে মুগ্ধ করেছেন। ২০১৭ সালে তিনি রাইজিং পুনে সুপারজায়েন্টর হয়ে আইপিএল খেলেন। তার দুরন্ত পারফরম্যান্স আরসিবি টিম ম্যানেজমেন্টের নজর কাড়ে। দুর্ভাগ্যবশত, তামিলনাড়ুর খেলোয়াড় হওয়া সত্ত্বেও কখনো সিএসকে এর হয়ে খেলার সুযোগ পাননি।

১) দীনেশ কার্তিক:

Dinesh Karthik promises that KKR will 'give it all' despite various obstacles | Sports News,The Indian Express

আইপিএল শুরুর আগে তামিলনাড়ুর বিখ্যাত ক্রিকেটার দীনেশ কার্তিক প্রত্যাশা করেছিলেন একজন উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন; কিন্তু কখনোই সেই ইচ্ছা পূর্ণ হয়নি। গত তিন বছরে তিনি নাইট রাইডার্সের হয়ে খেলছেন ও দুর্দান্ত নেতৃত্বও দিয়েছিলেন। গত মরসুমে তিনি কেকেআরের অধিনায়ক হিসেবে পদত্যাগ করেন। বয়সের দিক দিয়ে বিচার করলে তার ক্যারিয়ার প্রায় শেষের দিকে। অদূর ভবিষ্যতে তার সিএসকে এর হয়ে খেলা অনেক কঠিন হতে পারে। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top