Connect with us

ভারতীয় দলের হয়ে সর্বাধিক টেস্ট ম্যাচ খেলেছেন যে পাঁচ ক্রিকেটার

Cricket

ভারতীয় দলের হয়ে সর্বাধিক টেস্ট ম্যাচ খেলেছেন যে পাঁচ ক্রিকেটার

প্রতিটি ক্রিকেটারের কাছে ১০০ তম টেস্ট ম্যাচ খেলা অতি সৌভাগ্যের বিষয়। ইংল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে ইশান্ত শর্মা তার কেরিয়ারের ১০০ তম টেস্ট ম্যাচ পূর্ন করলেন। তবে এর আগে ১০ জন ভারতীয় ক্রিকেটার এই বিশেষ কৃতিত্বটি অর্জন করেছেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, ভারতের হয়ে সর্বাধিক আন্তর্জাতিক টেস্ট ম্যাচ খেলেছেন যে পাঁচ জন ক্রিকেটার! চলুন দেখে নেওয়া যাক:-

১) শচীন টেন্ডুলকার: ২০০ ম্যাচ

Mumbai's Wankhede Stadium to host Sachin Tendulkar's farewell Test - Indian Express

টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলেছেন শচীন টেন্ডুলকার। তিনি ২৪ বছর ক্রিকেট ক্যারিয়ারে অসংখ্য সোনালী মুহূর্তের সাক্ষী থেকেছেন। ভারতের হয়ে তিনি ২০০টি টেস্ট ম্যাচ খেলে সর্বাধিক রান ও সেঞ্চুরি হাঁকিয়েছেন। এই রেকর্ডগুলি হয়ত কারোর পক্ষেই ভাঙ্গা সম্ভব না।

২) রাহুল দ্রাবিড়: ১৬৪ ম্যাচ

Happy Birthday Rahul Dravid: Indian cricket's silent guardian turns 47 - Sports News

একজন আদর্শ টেস্ট ক্রিকেটার হিসেবে রাহুল দ্রাবিড় পরিচিতি। সাদা জার্সিতে তিনি ৩১ হাজারেরও বেশি বলের মুখোমুখি হয়েছেন যা একটি বিশ্ব রেকর্ড। তিনি ভারতের হয়ে ১৬৪টি টেস্ট ম্যাচ খেলে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

৩) ভিভিএস লক্ষ্মণ: ১৩৪ ম্যাচ

Flashback: Five very very special knocks from VVS Laxman - 100MB

ইডেন গার্ডেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ২৮১ রানের ইনিংসটি ভিভিএস লক্ষ্মণ এর ক্যরিয়ার গড়ে দেয়। তিনি ভারতের হয়ে ১৩৪টি টেস্ট ম্যাচ খেলে এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন।

৪) অনিল কুম্বলে: ১৩২ ম্যাচ

10 achievements of Anil Kumble that could have turned the decision in his favour | Cricket News – India TV

বিশ্বের দ্বিতীয় বোলার হিসেবে একটি টেস্ট ইনিংসে ১০ উইকেট নিয়েছেন অনিল কুম্বলে। এছাড়াও তিনিই ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট (৬১৯) শিকার করেছেন ও ১৩২টি ম্যাচ খেলে এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন।

৫) কপিল দেব: ১৩১ ম্যাচ

Mythbusting — Did Kapil Dev ruin his career figures by staying on too long? - Cricket Country

বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। সর্বকালের সেরা অলরাউন্ডারদের মধ্যে তিনি অন্যতম। ভারতের হয়ে ১৩১টি টেস্ট ম্যাচে তিনি ৫ হাজারেরও বেশি রান ও ৪৩৪টি উইকেট নিয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top