Connect with us

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন যে পাঁচ ক্রিকেটার

Cricket

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন যে পাঁচ ক্রিকেটার

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে চলা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মার্টিন গাপটিলের ৯৭ রানের দুর্দান্ত ইনিংসের দৌলতে ২১৯ রান তোলে এবং তারা ৪ রানে জয়লাভ করে। এই সিরিজের এখনো তিনটি ম্যাচ বাকি থাকতেই এদিন রোহিত শর্মাকে একটি ‘বিশেষ’ দিক দিয়ে ছাপিয়ে গেলেন মার্টিন গাপটিল।

NZ vs Australia 2nd T20: Martin Guptill smashes Rohit Sharma's six-hitting  record | Cricket News | Zee News

অস্ট্রেলিয়া টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠালে মার্টিন গাপটিল ৫০ বলে ৬টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৯৭ রান করেন। এই ৮টি ছক্কার সুবাদে মার্টিন গাপটিল টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক ১৩২টি ছক্কার মালিক হন। যেখানে রোহিত শর্মা ১০৮টি ম্যাচে ১২৭টি ছক্কা হাঁকিয়েছেন। কিন্তু দুর্ভাগ্যের বিষয়, ২০২১ আইপিএল নিলাম চলাকালীন কোন ফ্র্যাঞ্চাইজি মার্টিন গাপটিলকে নেওয়ার আগ্রহ প্রকাশ করেননি।

এবার চলুন দেখে নেওয়া যাক, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন যে পাঁচ ক্রিকেটার:-

১) মার্টিন গাপটিল: ১৩২ ছক্কা

New Zealand edge Australia in T20 run-fest

নিউজিল্যান্ডের বিধ্বংসী ওপেনার মার্টিন গাপটিল এই তালিকায় সবার শিখরে রয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৯৬ ম্যাচে ১৩৫.৯০ স্ট্রাইক রেট নিয়ে দুটি সেঞ্চুরিসহ ২,৭১৮ রান করেছেন, যার মধ্যে রয়েছে ১৩২টি ছক্কা। তার সর্বোচ্চ স্কোর ১০৫ রান

২) রোহিত শর্মা: ১২৭ ছক্কা

5 Batsmen Who Have Smashed Three Consecutive Sixes 6,6,6 Most Number Of  Times

ভারতীয় ওপেনার রোহিত শর্মা এই তালিকায় দ্বিতীয় স্থানে নেমে এসেছেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ১০৮ ম্যাচে ১৩৮.৭৮ স্ট্রাইক রেট নিয়ে চারটি সেঞ্চুরিসহ ২,৭৭৩ রান করেছেন, যার মধ্যে রয়েছে ১২৭টি ছক্কা। তার সর্বোচ্চ স্কোর ১১৮ রান।

৩) ইয়ন মরগান: ১১৩ ছক্কা

Experiences like this are so valuable' - Eoin Morgan takes positives ahead  of T20 World Cup

ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। পরিসংখ্যানে কথা বললে, তিনি ৯৭ ম্যাচে ১৩৮.৯৮ স্ট্রাইক রেট নিয়ে ১৪টি হাফ-সেঞ্চুরিসহ ২,২৭৮ রান করেছেন, যার মধ্যে রয়েছে ১১৩টি ছক্কা। তার সর্বোচ্চ স্কোর ৯১ রান।

৪) কলিন মুনরো: ১০৭ ছক্কা

BBL 2020-21 - Perth Scorchers sign up New Zealand batsman Colin Munro

নিউজিল্যান্ডের বিধ্বংসী ওপেনার কলিন মুনরো এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৬৫ ম্যাচে ১৫৬.৪৪ স্ট্রাইক রেট নিয়ে তিনটি সেঞ্চুরিসহ ১,৭২৪ রান করেছেন, যার মধ্যে রয়েছে ১০৭টি ছক্কা। তার সর্বোচ্চ স্কোর অপরাজিত ১০৯ রান।

৫) ক্রিস গেইল: ১০৫ ছক্কা

Chris Gayle appointed West Indies vice-captain for the World Cup - 100MB

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে প্রথম সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যান ক্রিস গেইল এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৫৮ ম্যাচে ১৪২.৮৪ স্ট্রাইক রেট নিয়ে দুটি সেঞ্চুরিসহ ১,৬২৭ রান করেছেন, যার মধ্যে রয়েছে ১০৫টি ছক্কা। তার সর্বোচ্চ স্কোর ১১৭ রান।

Continue Reading
Click to comment

Trending ..

To Top