ক্রিকেট

RCB ছাড়ার পর ধোনির দলে দুর্দান্ত পারফর্ম করেছেন যে পাঁচ ক্রিকেট তারকা

আইপিএল বর্তমানে বিশ্বের সেরা টি-টোয়েন্টি লিগে পরিণত হয়েছে। এই টুর্নামেন্টের হাত ধরে উঠে এসেছেন বহু নামিদামি ক্রিকেট তারকা। আইপিএলের ইতিহাস ঘাঁটলে দেখা গেছে, এমন অনেক প্লেয়ার যারা দুর্বল পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়েন এবং পরবর্তীকালে দলের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছিলেন।

আলোচ্য বিষয় অনুযায়ী, প্রতিটি তরুণ ক্রিকেটারের একটি স্বপ্ন থাকে ধোনির নেতৃত্বে খেলা। তবে এমন কয়েকজন ক্রিকেটার ছিলেন যারা রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর হয়ে খেলতে গিয়ে চূড়ান্ত ব্যর্থ হয় এবং পরবর্তীকালে ধোনির নেতৃত্বে খেলে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। এবার সেই পাঁচ ক্রিকেটারের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) মঈন আলি:

IPL 2021 Live Cricket Score, CSK vs RR: Rahul Tewatia Gets Moeen Ali, Chennai Super Kings 3 Wickets Down

ইংলিশ অলরাউন্ডার মঈন আলি রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর দলে যোগদান করার পর নিজেকে প্রমাণ করার জন্য ধারাবাহিকভাবে সুযোগ পাননি। আরসিবি দল তাকে ২০২১ মরসুমের আগেই ছেড়ে দেয়। এরপর তিনি চেন্নাই সুপার কিংস দলে যোগদান করেন।

এই অলরাউন্ডার এখনো পর্যন্ত সিএসকের দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। গত তিনটি ম্যাচে ১০৮ রান সহ ৪টি উইকেট নিয়েছেন মঈন আলি। রাজস্থান রয়্যালসের বিপক্ষে অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে জেতান এবং তিনি ম্যাচের সেরা হন।

২) শেন ওয়াটসন:

Shane Watson officially announces retirement from all forms of cricket

অজি তারকা শেন ওয়াটসন ২০১৫ সাল অব্দি রাজস্থান রয়্যালসের হয়ে খেলেন। এরপর নিষিদ্ধ হওয়ায় তিনি আরসিবি দলে যোগদান করেন। আরসিবির হয়ে দুটি সিজনে তিনি ৩০০ রানেরও কম রান করেছিলেন তবে সিএসকের হয়ে কেবল ২০১৮ সালে ৫৫৫ রান করেন।

এরপর সিএসকের হয়ে টানা তিনটি মরসুম খেলার পর শেন ওয়াটসন ২০২০ সালে তার আইপিএল ক্যারিয়ারকে বিদায় জানিয়ে দেন।

৩) কর্ণ শর্মা:

IPL 2020 in UAE: Chennai Super Kings beat Kolkata Knight Riders by 6 wickets — as it happened | Ipl – Gulf News

খুব কম মানুষই জানেন কর্ণ শর্মা আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে অভিষেক করেছিলেন। এই সময়ে বোলিংয়ে তেমনভাবে সুযোগ পাননি এবং তার বোলিং গড় ছিল ৩৩ এর বেশি। তবে ২০১৮ সালে সিএসকের হয়ে তিনি দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। এই লেগ স্পিনার ১২টি ম্যাচে ১৮.৮০ গড় নিয়ে ১০টি উইকেট দখল করেন।

৪) অশোক দিন্দা:

Former India paceman Ashok Dinda axed from Bengal Ranji squad for 'abusing' bowling coach - Report | Hindustan Times

২০১৬ সালে ধোনির নেতৃত্বে অশোক দিন্দা খেলার সুযোগ পেয়েছিলেন। যেবার তিনি রাইজিং পুনে সুপার জায়ান্টের হয়ে চুক্তিবদ্ধ হন। এর আগে ডানহাতি এই ফাস্ট বোলার ২০১৪-১৫ মরসুমে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছিলেন কিন্তু তেমন ভাবে সাফল্য পাননি। এরপর ধোনির দলে সুযোগ পেয়ে ১২ ম্যাচে ১২টি উইকেট পেয়েছিলেন।

৫) জয়দেব উনাদকট:

IPL 10: Unadkat's triple wicket maiden, Amla's losing-cause tons, and other unique stats from Week 5

২০১৭ সালের আইপিএলে এমএস ধোনির নেতৃত্বে জয়দেব উনাদকট রাইজিং পুনে সুপার জায়ান্টের হয়ে খেলেছিলেন। ওই মরসুমে তিনি দুর্দান্ত পারফরম্যান্স করে পার্পেল ক্যাপ শীর্ষ প্রতিযোগীদের মধ্যে ছিলেন।

এই সময়ে তিনি ১২ ম্যাচে মোট ২৪টি উইকেট দখল করেন। তবে এর আগে তিনি রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেন; যেখানে ১৩ ম্যাচে কেবল ১৩টি উইকেট পান। এছাড়াও তার বোলিং ইকোনমিক রেট অনেক বেশি ছিল।

error: Content is protected !!