ক্রিকেট

আইপিএলে রান তাড়া করতে নেমে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন যে পাঁচ ব্যাটসম্যান

আইপিএলে সাধারণত অধিনায়করা রান চেস করতেই পছন্দ করেন। তবে কখনো কখনো এমন প্রত্যাশা হতাশায় পরিণত হয়। চলতি মরসুমে পাঞ্জাব কিংসের বিপক্ষে সঞ্জু স্যামসন দুরন্ত শতরানের দৌলতেও তার দলকে জেতাতে ব্যর্থ হন। তবে তিনি রান তাড়া করতে নেমে অন্যতম সর্বোচ্চ রানের ইনিংস খেলে এই তালিকায় যুক্ত হয়েছেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের ইতিহাসে রান তাড়া করতে নেমে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন যে পাঁচ ব্যাটসম্যান; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৫) সনথ জয়সুরিয়া: ১১৪* রান

IPL: Winners Of Maximum Sixes Awards In The History Of The Tournament

আইপিএলের ইতিহাসে প্রথম সেঞ্চুরি করা ব্যাটসম্যান হলেন মুম্বাই ইন্ডিয়ান্সের প্রাক্তন ক্রিকেটার সনথ জয়সুরিয়া। ২০০৮ সালে চেন্নাই বিপক্ষে ১৫৭ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে তিনি মাত্র ৪৮ বলে ৯টি চার ও ১১টি ছক্কার সাহায্যে ১১৪ রানের অপরাজিত থাকেন ও দলকে জেতান।

৪) শেন ওয়াটসন: ১১৭* রান

IPL 2020: CSK star Shane Watson gears up for quarantine with 'beautiful' Burj Khalifa view, podcasts - Sports News

২০১৮ আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংস এর প্রাক্তন ওপেনার শেন ওয়াটসন একটি স্মরণীয় ইনিংস খেলে তৃতীয় বার আইপিএল ট্রফি জিতিয়েছিলেন। ১৭৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে তিনি ৫৭ বলে ১১টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ১১৭ রানে অপরাজিত থাকেন।

৩) বীরেন্দ্র শেহবাগ: ১১৯ রান

Which captain has scored a century in the IPL so far? - Quora

২০১১ আইপিএলে ডেকান চার্জার্স এর বিপক্ষে দিল্লি ডেয়ারডেভিলস ১৭৬ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নামে। দিল্লির বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র শেহবাগ মাত্র ৫৬ বলে ১৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ১১৯ রানের একটি স্মরণীয় ইনিংস খেলেছিলেন।

২) সঞ্জু স্যামসন: ১১৯ রান

Sanju Samson Picks Second Part Of His Innings Against Punjab Kings As His Best Ever

চলতি আইপিএল মরসুমে সঞ্জু স্যামসন পাঞ্জাব কিংসের বিপক্ষে একটি দুর্দান্ত সেঞ্চুরি করেন, কিন্তু দুর্ভাগ্যবশত ম্যাচটি শেষ রক্ষা হয়নি। ২২২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে রাজস্থান রয়্যালস ব্যাট করতে নেমে। এই সময় অধিনায়ক সঞ্জু স্যামসন ৬৩ বলে ১১৯ রানের একটি স্মরণীয় ইনিংস খেলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ১২টি চার ও ৭টি ছক্কা।

১) পল ভলথাটি: ১২০ রান

5 one-season wonders in IPL: Where are they now?

২০১১ আইপিএলে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটসম্যান পল ভলথাটি দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। চেন্নাই প্রথমে ব্যাট করে ১৮৮ রান তোলে। জবাবে পাঞ্জাব ব্যাট করতে নেমে পল ভলথাটি ৬৩ বলে ১৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২০ রানের একটি অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে ছিলেন।

error: Content is protected !!