অজানা তথ্য

ভারতের পাঁচ সুন্দরী মহিলা আইপিএস অফিসার, যারা কোন মডেলের চেয়ে কম নয়

ভারতের কয়েকজন সুন্দরী মহিলা আইএএস এবং আইপিএস অফিসাররা তাদের সৌন্দর্যের কারণে বিউটি প্রতিযোগিতায় অংশ নেওয়ার পরিবর্তে দেশের সেবা করার সিদ্ধান্ত নিয়েছেন, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

৫) মীরা বোরওয়ানকার:

Image result for meera borwankar

মীরা 1981 ব্যাচের আইপিএস অফিসার। তাঁর বাবা ছিলেন বিএসএফে। তিনি জলন্ধর থেকে স্নাতক শেষ করেছেন, যা লেডি সুপারকারপ হিসাবে পরিচিত। দাউদ ইব্রাহিম এবং ছোট রাজন গ্যাং সদস্যদের গ্রেপ্তারের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করেছিল। তিনি 1994 সালে জলগাঁওয়ের কেলেঙ্কারীতে জড়িত ব্যক্তিদেরও গ্রেপ্তার করেছিলেন। বলিউড রানী মুখার্জি অভিনীত ছবি ‘মরদানি’ তার কাহিনী অবলম্বনে তৈরি।

৪) কাঞ্চন চৌধুরী ভট্টাচার্য:

Image result for Kanchan Chaudhary photo

ইনি 1973 সাল থেকে 2007 সাল পর্যন্ত আইপিএস অফিসার ছিলেন। তিনিই প্রথম মহিলা আইপিএস অফিসার যাকে পুলিশ মহাপরিচালক করা হয়।

৩) মেরিন জোসেফ:

Image result for merin joseph

ইনি কেরালার ক্যাডারের কনিষ্ঠতম আইএএস অফিসার। তিনি 25 বছর বয়সে ইউপিএসসি আইপিএস পরীক্ষায় পাস করেন 2012 সালে। সৌন্দর্যের দিক থেকে তিনি কোনও অভিনেত্রীর চেয়ে কম নন।

২) রিজু বাফনা:

Image result for riju bafna

রিজু বাফনার জন্ম ছত্তিসগড়ে। রিজু কিরোরি মাল কলেজ থেকে স্নাতক এবং দিল্লি থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর করেছেন। ইউপিসিএস সিভিল সার্ভিস পরীক্ষায় 2013 সালে তিনি 77 তম স্থান অর্জন করেছিলেন।

১) স্মিতা সবরওয়াল:

देश की सबसे युवा IAS की कहनी- जाने कैसे ...

স্মিতা 2001 ব্যাচের আইএএস অফিসার, তিনি হায়দরাবাদের সেন্ট ফ্রান্সিস ডিগ্রি কলেজ থেকে বাণিজ্য বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেছিলেন। স্মিতা “জনগণের অফিসার” হিসাবে পরিচিত। স্মিতা ভারতের সবচেয়ে সুন্দরী মহিলা কর্মকর্তা অফিসার।

error: Content is protected !!