Connect with us

আইপিএলের একটি মরসুমে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যে পাঁচ ব্যাটসম্যান

IPL

আইপিএলের একটি মরসুমে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যে পাঁচ ব্যাটসম্যান

আইপিএলের ইতিহাসে কোন একটি মরসুমে সর্বাধিক রান সংগ্রহ করার দিক থেকে বিরাট কোহলির রেকর্ড আজ অব্দি কেউ ভাঙতে পারেনি। শুধু তাই নয়, ওই বছরে তার ব্যাট থেকে এসেছিল মোট ৪টি সেঞ্চুরি। তবে আইপিএলের ইতিহাস ঘাঁটলে দেখা গেছে যারা সর্বোচ্চ রান সংগ্রহ করেছিলেন তারা পরবর্তী সিরিজগুলিতেও তাদের দুর্দান্ত ব্যাটিং এর ধারাবাহিকতা অব্যাহত রাখেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের একটি মরসুমে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যে পাঁচ ব্যাটসম্যান; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৫) মাইকেল হাসি: ৭৩৩ রান 

Michael Hussey glides one to the off side | Photo | Indian Premier League | ESPNcricinfo.com

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ২০১৩ সালে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা মাইকেল হাসি। তিনি ১৭টি ম্যাচে ৫২.৩৫ গড় নিয়ে ৭৩৩ রান করেছিলেন। যার মধ্যে ছিল কেবল ৬টি হাফ সেঞ্চুরি। (স্ট্রাইক রেট: ১২৯.৫০)

৪) ক্রিস গেইল: ৭৩৩ রান

IPL 2013: Chris Gayle breaks records, leads Royal Challengers Bangalore to huge win - Indian Express

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন ২০১২ সালে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলা বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল। ওই বছরে তিনি ১৪টি ইনিংসে ৬১.০৮ গড় নিয়ে ৭৩৩ রান করেছিলেন। যার মধ্যে ছিল ১টি সেঞ্চুরি ও ৭টি হাফ সেঞ্চুরি। (স্ট্রাইক রেট: ১৬০.৭৪)

৩) কেন উইলিয়ামসন: ৭৩৫ রান 

IPL 2018: Kane Williamson Wants Batsmen to Put Up a Better Show

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ২০১৮ সালে সানরাইজার্স হায়দ্রাবাদকে নেতৃত্ব দেওয়া কেন উইলিয়ামসন। তিনি ১৭টি ম্যাচে ৫২.৫০ গড় নিয়ে ৭৩৫ রান করেন। যার মধ্যে ছিল কেবল ৮টি হাফ সেঞ্চুরি। (স্ট্রাইক রেট: ১৪২.৪৪)

২) ডেভিড ওয়ার্নার: ৮৪৮ রান

David Warner is back with huge hunger': Aaron Finch tips teammate to dominate World Cup 2019

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ২০১৬ আইপিএলে তিনি ১৭টি ম্যাচে ৬০.৫৭ গড় নিয়ে ৮৪৮ রান করেন। যার মধ্যে ছিল কেবল ৯টি হাফ সেঞ্চুরি। (স্ট্রাইক রেট: ১৫১.৪২)

১) বিরাট কোহলি: ৯৭৩ রান

IPL 2018: Virat Kohli Leads Charge as RCB Thrash KXIP by 10 Wickets

এই তালিকায় সবার শিখরে রয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। ২০১৬ আইপিএলে তিনি ১৬টি ম্যাচে ৮১.০৮ গড় নিয়ে ৯৭৩ রান করেন। যার মধ্যে ছিল ৪টি সেঞ্চুরি ও ৭টি হাফ সেঞ্চুরি। (স্ট্রাইক রেট: ১৫২.০৩)

Continue Reading
Click to comment

Trending ..

To Top