Connect with us

ক্যারিয়ারের প্রথম ওয়ানডে ম্যাচে সর্বোচ্চ স্কোর করেছেন যে পাঁচ ভারতীয় ব্যাটসম্যান

Cricket

ক্যারিয়ারের প্রথম ওয়ানডে ম্যাচে সর্বোচ্চ স্কোর করেছেন যে পাঁচ ভারতীয় ব্যাটসম্যান

প্রতিটি ব্যাটসম্যান চান তার অভিষেক ম্যাচকে স্মরণীয় করে রাখতে একটি দুর্দান্ত ইনিংস খেলা। ইতিহাস ঘাঁটলে দেখা গেছে এমন বহু ব্যাটসম্যান রয়েছে যারা অভিষেক ওয়ানডে ম্যাচেই সেঞ্চুরি হাঁকিয়েছেন। তবে একমাত্র ভারতীয় হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছেন কে এল রাহুল। 

আজকের প্রতিবেদনে রয়েছে, ক্যারিয়ারের প্রথম ওয়ানডে ম্যাচে সর্বোচ্চ স্কোর করেছেন যে পাঁচ ভারতীয় ব্যাটসম্যান! এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) কে এল রাহুল: ১০০* অপরাজিত রান

Image result for KL Rahul century

২০১৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক করেছিলেন ভারতীয় ডানহাতি ব্যাটসম্যান কে এল রাহুল। জিম্বাবুয়ে প্রথমে ব্যাট করতে নেমে ১৬৮ রানে গুটিয়ে যায়। এরপর ভারতীয় দল রাহুলের ১০০ রানের অপরাজিত ইনিংসের উপর ভর করে ৯ উইকেটে জয়লাভ করে এবং তিনি ম্যান অব দ্যা ম্যাচ হয়েছিলেন।

২) রবিন উথাপ্পা: ৮৬ রান

Image result for Robin Uthappa in ODI

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় ডানহাতি ব্যাটসম্যান রবিন উথাপ্পা। ২০০৬ সালে তিনি ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক ম্যাচে ৮৬ রান করেছিলেন। তার এই ইনিংসের দৌলতে ভারতীয় দল ৭ উইকেটে জয় লাভ করে।

৩) ব্রিজেশ পাটেল: ৮২ রান

Image result for brijesh patel

এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন প্রাক্তন ভারতীয় ডানহাতি ব্যাটসম্যান ব্রিজেশ পাটেল। ১৯৭৪ সালে তিনি ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক ম্যাচে ৮২ রান করেছিলেন। যদিও শেষ পর্যন্ত ভারতীয় দল ৪ উইকেটে পরাজিত হয়।

৪) নবজ্যোত সিং সিধু: ৭৩ রান

Image result for Siddhu in ODI

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান নবজ্যোত সিং সিধু। ১৯৮৭ সালে তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক ম্যাচে ৭৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। এই ম্যাচটিতে যথেষ্ট টানটান উত্তেজনা দেখা গিয়েছিল শেষ পর্যন্ত। ভারতীয় দল মাত্র ১ রানের জন্য পরাজিত হয়।

৫) মণীশ পাণ্ডে: ৭১ রান

Image result for Manish Pandey ODI image

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান মনিশ পান্ডে। ২০১৫ সালে তিনি জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচে ৭১ রানের একটি স্মরণীয় খেলেছিলেন। ৮২ রানে ৪ উইকেট পড়লে তিনি কেদার যাদবের সাথে ষষ্ঠ উইকেটে ১৪৪ রানের পার্টনারশিপ গড়েন। শেষ পর্যন্ত ম্যাচটি ভারতীয় দল ৮৩ রানে জয়ী হয়।

Continue Reading
Click to comment

Trending ..

To Top