Connect with us

ক্রিকেট

আইপিএলে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে সেঞ্চুরি হাঁকিয়েছেন যে পাঁচ ব্যাটসম্যান

চলতি আইপিএল লীগের ১৬তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তরুণ ওপেনার দেবদূত পাদিক্কাল রাজস্থান রয়্যালসের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়ে সবাইকে অবাক করে দিয়েছেন। এর পাশাপাশি তিনি আইপিএলের সর্বকনিষ্ঠ সেঞ্চুরি করা শীর্ষ পাঁচ খেলোয়াড়দের মধ্যেও অন্তর্ভুক্ত হয়েছেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের ইতিহাসে সেঞ্চুরি করা পাঁচ সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৫) কুইন্টন ডি কক: ২৩ বছর ১২২ দিন

 

Quinton de Kock's brilliant century stuns RCB

দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক এই তালিকায় অন্তর্ভুক্ত একমাত্র অ-ভারতীয় ব্যাটসম্যান। আইপিএল ২০১৬-তে, তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাত্র ৫১ বলে ১০৮ রানের একটি দুরন্ত ইনিংস খেলেছিলেন। এই সময় তার বয়স ছিল ২৩ বছর ১২২ দিন।

৪) সঞ্জু স্যামসন: ২২ বছর ১৫১ দিন

Sanju Samson is the second-youngest player to score a IPL century and other  cool stats

এই তালিকার চতুর্থ অবস্থানে রয়েছেন রাজস্থান রয়্যালসের উইকেট রক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। আইপিএল ২০১৭-তে, এই ডানহাতি ব্যাটসম্যান ক্যাপিটালসের হয়ে তিনি রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে ৮টি বাউন্ডারি এবং ৫টি ছক্কার সাহায্যে ১০২ রান করেছিলেন। এই সময় তার বয়স ছিল ২২ বছর ১৫১ দিন।

৩) দেবদূত পাদিক্কাল: ২০ বছর ২৮৯ দিন

IPL 2021, RR vs RCB: Virat Kohli plays perfect team player, ensures Devdutt  Padikkal completes maiden 100 | Cricket News | Zee News

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তরুণ ওপেনার দেবদূত পাদিক্কাল এই তালিকার নতুন মুখ। এদিন (২২ এপ্রিল ২০২১) তিনি রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৫২ বলে অপরাজিত ১০১ রান করেছিলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ১১টি বাউন্ডারি এবং ৬টি ছক্কা। এই সময় তার বয়স ছিল ২০ বছর ২৮৯ দিন।

২) ঋষভ পান্থ: ২০ বছর ২১৮ দিন

IPL 2018: Rishabh Pant's 63-ball 128* takes cricketing fraternity by storm,  southpaw hailed on Twitter - myKhel

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন দিল্লি ক্যাপিটালস এর উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্থ। আইপিএল ২০১৮-তে, এই বিধ্বংসী ব্যাটসম্যান সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মাত্র ৬৩ বলে অপরাজিত ১২৮ রানের ইনিংস খেলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ১৫টি বাউন্ডারি এবং ৭টি ছক্কা। এই সময় তার বয়স ছিল ২০ বছর ২১৮ দিন।

১) মণীশ পান্ডে: ১৯ বছর ২৫৩ দিন

IPL 2009: Manish Pandey becomes first Indian centurion in the tournament -  Cricket Country

মণীশ পান্ডে আইপিএলের ইতিহাসে প্রথম সেঞ্চুরি করা ভারতীয় ছাড়াও সর্বকনিষ্ঠতম ব্যাটসম্যানও হয়েছেন। আইপিএল ২০০৯-তে, তিনি আরসিবির হয়ে ডেকান চার্জার্সের বিপক্ষে ৭৩ বলে ১০টি বাউন্ডারি এবং ৪টি ছক্কার সাহায্যে অপরাজিত ১১৪ রান করেন। এই সময় তার বয়স ছিল মাত্র ১৯ বছর ২৫৩ দিন।

Continue Reading

সর্বাধিক জনপ্রিয়

To Top