Connect with us

আইপিএলের এক ওভারে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যে পাঁচ ব্যাটসম্যান

Cricket

আইপিএলের এক ওভারে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যে পাঁচ ব্যাটসম্যান

আইপিল ২০২১: এদিন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে রবীন্দ্র জাদেজা ম্যাচের ২০তম ওভারে হর্ষাল প্যাটেলকে পিটিয়ে ৩৬ রান নেন। এমনকি একটি নো বলের জন্য অতিরিক্ত ১ রান যোগ হয়। এরফলে সিএসকে দল নির্ধারিত কুড়ি ওভারে ১৯১ রান তোলে এবং জবাবে আরসিবি ৯ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১২২ রান তুলতে সক্ষম হয়। ৬৯ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসে সিএসকে।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের এক ওভারে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যে পাঁচ ব্যাটসম্যান; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৫) প্যাট কামিন্স: ৩০ রান

Pat Cummins sixes: Cummins smashes 30 runs off Sam Curran over in career-best IPL innings vs CSK | The SportsRush

চলতি মরসুমে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে শেষদিকে ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন প্যাট কামিন্স। হার নিশ্চিত জেনেও শেষ পর্যন্ত দুর্দান্ত ইনিংস খেলে দলকে প্রায়ই দোরগোড়ায় পৌঁছে নিয়েছিলেন তিনি। ১৬ তম ওভারে তিনি স্যাম কুরানকে ৩০ রান নিয়েছিলেন ৪টি ছক্কা ও ১টি বাউন্ডারির সাহায্যে। 

৪) রাহুল তেওয়াটিয়া: ৩০ রান

IPL 2020 RR vs KXIP | How Rahul Tewatia bounced back from 'worst 20 balls' to game-changing knock | Cricket News – India TV

আইপিএল ২০২০-এ পাঞ্জাব কিংসের বিপক্ষে ২২৪ রান চেস করেছিল রাজস্থান রয়্যালস। আর এই জয়ের নেপথ্যে নায়ক ছিলেন রাহুল তেওয়াটিয়া। ওই ম্যাচের ১৮তম ওভারে শেলডন কট্রেলকে ৫টি ছক্কা হাঁকিয়ে ৩০ রান নেন। এরফলে জয়ের রাস্তা আরও সহজ হয়ে যায়। তিনি ৩১ বলে ৫৩* রানে অপরাজিত থাকেন।

৩) সুরেশ রায়না: ৩২ রান

IPL history: Top 3 knocks by Suresh Raina

আইপিএল ২০১৪-এ সুরেশ রায়না কিংস ইলেভেন পাঞ্জাবের (বর্তমানে পাঞ্জাব কিংস) বিপক্ষে একটি ওভারে ৩২ রান নিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে রইলেন। এই ম্যাচে তিনি মাত্র ২৫ বলে ৮৭ রান করেছিলেন।

২) রবীন্দ্র জাদেজা: ৩৬ রান

CSK vs RCB: 37 runs - How Ravindra Jadeja orchestrated Harshal Patel's joint-most expensive over - Sports News

‘পার্পেল ক্যাপ হোল্ডার’ হর্ষাল প্যাটেলের ২০ তম ওভারে এদিন ‘স্যার’ রবীন্দ্র জাদেজা ৫টি ছক্কা ও ১টি বাউন্ডারি সাহায্যে ৩৬ রান নিয়ে ক্রিস গেলের রেকর্ড স্পর্শ করলেন। একটি নো বলও হয়েছিল। তার ২৮ বলে ৬২* রানের মারকাটারি ইনিংসের দৌলতে সিএসকে ১৯১ রান তোলে। জবাবে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৬৯ রানের বড় ব্যবধানে পরাজিত হয়।

১) ক্রিস গেইল: ৩৬ রান 

Stats on Gayle's 175 not out - 17 sixes, 13 fours, 18 dots

আইপিএল ২০১১-এ কোচি টাস্কারস কেরলের বিপক্ষে তৎকালীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিস্ফোরক ওপেনার ক্রিস গেইল ৫টি ছক্কা ও ১টি বাউন্ডারি সাহায্যে ৩৬ রান নিয়েছিলেন প্রশান্ত পরমেশ্বরের ওভারে। এমনকি একটি নো বলও হয়েছিল। এদিন আইপিএলের এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড স্পর্শ করলেন রবীন্দ্র জাদেজাও।

প্রসঙ্গত, আইপিএলের ইতিহাসে এক ওভারে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় বিরাট কোহলি (২০১৬), বীরেন্দ্র শেহবাগ (২০০৮), শন মার্শও (২০১১) রয়েছেন, যারা প্রত্যেকেই এক ওভারে ৩০ রান নিয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top