ক্রিকেট

মহেন্দ্র সিং ধোনি ঠিক সন্ধ্যা ৭:২৯ মিনিটেই কেন অবসর গ্রহণ করলেন, জেনে নিন

মহেন্দ্র সিং ধোনি ক্রিকেটে যতটা অবদান রেখেছেন হয়তো আর কোন ভারতীয় ক্রিকেটার তা পারেন নি। গতকাল সন্ধ্যায় ঠিক ৭টা বেজে ২৯ মিনিটে অবসর ঘোষণা করে দেন। তিনি যতবারই বড় কিছু সিদ্ধান্ত নিয়েছেন হঠকারিতার মাধ্যমে আর সবাইকে চমকে দিয়েছেন। এবারও তিনি তাই করলেন ৭৪তম স্বাধীনতা দিবসের দিন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে।

MS Dhoni Retirement News: Mahendra Singh Dhoni announces ...

মহেন্দ্র সিং ধোনি তার অফিসিয়াল ইনস্টাগ্রামে অবসরের কথা জানিয়েছেন। তিনি লিখেছেন “আপনাদের ভালবাসা এবং সমর্থনের জন্য অনেক ধন্যবাদ। ৭:২৯ থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসাবে ধরে নেবেন।” এই সংবাদটির  আক্ষরিক অর্থে সবাইকে হতবাক করে দিয়েছিল, কারণ অনেকেই ভাবছেন যে তিনি কেন অবসর নিলেন আর কেনই বা ৭:২৯ মিনিটে?

তবে এটা কি তার জন্য কোনও বিশেষ অনুষ্ঠান ছিল? নাকি বিশেষ মুহুর্ত? গভীরভাবে ভাবতেই পুরো ব্যাপারটি পরিষ্কার হয়ে গেল। গতবছর ৯ জুলাই টিম ইন্ডিয়া বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেয়। শেষ পর্যন্ত মহেন্দ্র সিং ধোনি দলকে জয়ের দোরগোড়ায় নিয়ে যাচ্ছিল, ঠিক সেইসময় অঘটনটি ঘটে মার্টিন গাপটিলের থ্রোতে রান আউট হয়ে। 

World Cup 2019 semi-final: Tendulkar, Ganguly, Laxman question ...

কোটি কোটি ক্রিকেটপ্রেমীর হৃদয় ভাঙ্গে মহেন্দ্র সিং ধোনিকে অশ্রুজল নিয়ে ফিরতে দেখে। তিনি আউট হওয়ার পর, আর কোন আশা ছিল না। এরপর যুজবেন্দ্র চাহাল ব্যাট করতে নেমে আউট হলে ভারতীয় দল বিশ্বকাপের মঞ্চ থেকে ছিটকে যায়। তখন ভারতীয় ঘড়িতে বাজছিল ৭টা বেজে ২৯ মিনিট। আর এই সময়টাকেই তিনি তার অবসরের সময় হিসেবে বেছে  নিলেন। 

মহেন্দ্র সিং ধোনি খুব একটা লাইমলাইটে জড়িয়ে থাকতে পছন্দ করতেন না। তিনি ২০১৪ সালে হঠাৎ টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন। এরপর ২০১৭ সালে অধিনায়কের দায়িত্ব ত্যাগ করেন। আর এদিন ১৫ আগস্ট, ২০২০ স্বাধীনতার দিন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন। গত ১৫ বছরের বেশি সময় ধরে দেশকে অনেক সোনালী মুহূর্তের উপহার দিয়েছেন। 

https://www.instagram.com/tv/CD6ZQn1lGBi/

তবে তিনি আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন। তার ব্যাটিং ও নেতৃত্বের জন্য জন্য সারা বিশ্বের কাছে প্রশংসিত। আগামী ১৯শে সেপ্টেম্বর আইপিএল শুরু হতে চলেছে। তাই তার মাঠে ফেরার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা অধীর আগ্রহে থাকবেন। 

error: Content is protected !!