ক্রিকেট

ফাফ দু প্লেসিস নিজেও বিশ্বাস করতে পারেনি শামির ইনসুইং দেখে

বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ভারত ২০৩ রানে জিতে নিয়েছে আর সেইসাথে এই জয়ের সুবাদে ঘরের মাঠে একটানা ১১ টি টেস্ট ম্যাচ জেতার রেকর্ড করল ভারত, যা আর অন্য কোন দল আর পারেনি। এই টেস্ট ম্যাচের মধ্যে অসংখ্য কতগুলি রেকর্ড সৃষ্টি হয়েছে তার মধ্যে কয়েকটি বিশ্বরেকর্ডও।

Image result for India test win against South Africa

ভারত প্রথম ইনিংসে রানের পাহাড় খারাপ করলেও পাল্টা জবাব দিতে থাকে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা তাদের প্রথম ইনিংসে। দ্বিতীয় ইনিংসেও ভারত অসাধারণ ব্যাট করে এবং তাদের সামনে প্রায় ৪০০ রানের টার্গেট রেখেছিলো। কিন্তু দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা ভারতের আগুন বোলিংয়ের সামনে টিকতে পারেনি।

ভারতের রোহিত শর্মা দুই ইনিংসে সেঞ্চুরি করে অনবদ্য রেকর্ড স্থাপন করেন ওপেনার হিসেবে আর প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করেন মায়ানক আগারওয়াল। সেই সাথে আশ্বিন প্রথম ইনিংসে ৭ উইকেট এবং দ্বিতীয় ইনিংসে মহম্মদ সামি পাঁচটি ও রবীন্দ্র জাদেজা ৪টি উইকেট দখল করে।

Image result for India test win against South Africa

ভারতের বোলিং এবং ব্যাটিং বিভাগের কাছে দক্ষিণ আফ্রিকার পরাজয় মেনে নিতে বাধ্য হয়। এই ম্যাচের সেরা নির্বাচিত হন দুই ইনিংসে সেঞ্চুরি করা ব্যাটসম্যান রোহিত শর্মা। তবে এই ম্যাচের দ্বিতীয় ইনিংসে মোহাম্মদ সামি চারজন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের উইকেট গুঁড়িয়ে দিয়েছে এটি ছিল দেখার মতো বোলিং স্পেল। ফাফ ডু প্লেসিসকে তিনি যেভাবে বোল্ড করেন ইনসুইংয়ের মাধ্যমে তা দেখে সকলেই অবাক হয়ে গিয়েছিল এমনকি ফাফ দু প্লেসিস নিজেও এটি বিশ্বাস করতে পারেনি।

https://twitter.com/Mohamma64083727/status/1180778871383134208

চলুন দেখে নিন সেই ভিডিওটি:-

error: Content is protected !!