Connect with us

Cricket

সুপার সিরিজের সমালোচনা করলেন ডু প্লেসিস, জবাব দিলেন সৌরভ গাঙ্গুলী

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক এবং বিসিসিআইয়ের বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলি কিছুদিন আগে ‘ওয়ানডে সুপার সিরিজ’ প্রস্তাব করেছিলেন। চারটি দেশের এই প্রতিযোগিতায় ভারত, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া এবং অন্য একটি শীর্ষ দল থাকবে। এমন পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক ফাফ দু প্লেসিস সৌরভ গাঙ্গুলির প্রস্তাব নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন।

Image result for Du Plessis

সুপার সিরিজে ভারত, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া ছাড়াও আরও একটি দেশ থাকবে সুপার সিরিজ খেলার আমন্ত্রিত হওয়ার জন্য। ডু প্লেসিস বলেছিলেন, “শীর্ষ তিনটি বড় দেশ প্রচুর ম্যাচ খেলছে। আপনি যদি এতে আরও দল যুক্ত করেন তবে এটি আরও ভাল হতে পারে।”

ডু প্লেসিস এর মতে, ক্রিকেট বিশ্বের তিনটি শক্তিশালী দেশ ইতিমধ্যে নিজেদের মধ্যে প্রচুর ক্রিকেট খেলেছে, তাই এই তিনটি দলের পরিবর্তে অন্যান্য দলের সাথে দ্বিপাক্ষিক ক্রিকেট খেলানোর প্রস্তাবের অন্তর্ভুক্ত করা উচিত ছিল। যে সকল দেশগুলো টেস্ট ক্রিকেটে বেশি সুযোগ পায়না। তবে এই ধরনের সিরিজ অনেক খেলা হয়, আপনি নিজেই বুঝতে পারবেন এই সিরিজ খেলা হলে কি হতে পারে।

ডু প্লেসিস নতুন দুটি টেস্ট খেলা দেশ আফগানিস্তান এবং আয়ারল্যান্ডের কথাও উল্লেখ করেছিলেন, যারা খুব বেশি সুযোগ পাচ্ছে না। তিনি আরো বলেছেন, অনেক ছোট ছোট দেশ রয়েছে যা টেস্ট ক্রিকেট খেলার খুব বেশি সুযোগ পাচ্ছে না, এমনিতেও তারা খুব কম ক্রিকেট খেলছে।

Related image

তবে সৌরভ গাঙ্গুলি তাঁর প্রস্তাবে সমালোচনার জবাব দিয়েছেন। তিনি বলেছেন যে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের চেয়ে লোকেরা একটু বেশিই প্রত্যাশা করে ‘উচ্চ-শ্রেণীর’ ক্রিকেট টুর্নামেন্ট হিসাবে দেখতে।

ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং অন্য শীর্ষ দল যোগ দেওয়ার বিষয়ে বলেছিলেন যে এই ধারণাটিকে বাস্তবে রূপ দেওয়ার জন্য অনেক কাজ করতে হবে। এটি একটি প্রস্তাব। দেখা যাক এটি কতদূর যায়। এর পিছনে কারণটি কেবল একটি ভাল প্রতিযোগিতামূলক টুর্নামেন্টের আয়োজন।

এখন অবধি সৌরভ গাঙ্গুলির ৪ টি দেশের সুপার সিরিজ আইসিসির কাছ থেকে গ্রিন সিগন্যাল পায়নি। এখন অবধি আইসিসি তিনটি দেশের টুর্নামেন্টের আয়োজন করেছে তবে চারটি দেশের এ জাতীয় কোনও টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়নি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top