Connect with us

Cricket

‘‘আমাকে বোকা বানানোর চেষ্টা করিস না’’ ধোনির কাছে ধমক খেয়েছিলেন শামি

ভারতের ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক হলেন মহেন্দ্র সিং ধোনি, যার ঠান্ডা মস্তিষ্কপ্রসূত সিদ্ধান্তে ভারতীয় দল অনেক হারা ম্যাচ জিতে যায়। ম্যাচের টানটান মুহুর্তে সকল ক্রিকেটার যখন মাথার ঘাম পায়ে ফেলতেন তখনও তিনি অটল থাকতেন। তবে কদাচিৎ তাকেও কখনো কখনো মাথা গরম করতে দেখা গিয়েছে। আর সে কথাই জানিয়েছেন ভারতীয় দলের অন্যতম সেরা ফাস্ট বোলার মোহাম্মদ শামি।

MS Dhoni's Defensive Selections and Tactics Already Look Like ...

ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনিকে দেখে কখনোই বোঝা যাবে না যে তিনি রাগ করতে পারেন, তবে সে কথা জানা গেল মহম্মদ শামির কাছ থেকে। সম্প্রতি মনোজ তিওয়ারির সাথে ইনস্টাগ্রাম লাইভে কথা বলার সময় তিনি একথা জানিয়েছেন একটা টেস্ট ম্যাচের ঘটনার কথা উল্লেখ করে।

মোহাম্মদ শামি জানিয়েছেন যে, দলের ক্রিকেটাররা যখন তাদের পরিকল্পনা মাফিক একটু বেঁকে বসলে মহেন্দ্র সিং ধোনি কখনোই হাত নেড়ে চিৎকার করে বিরক্তি প্রকাশ করেন না। তার ধমক দেওয়ার কায়দাটা সম্পূর্ণ আলাদা। ২০১৪ সালে নিউজিল্যান্ড সফরে যে ম্যাচে ব্রেন্ডন ম্যাককালাম ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন সেই ম্যাচেই ধোনির রাগ টের পান তিনি।

ब्रैंडन मैक्कुलम के तूफानी तिहरे ...

মোহাম্মদ শামি বলেন, “ম্যাচের প্রথম দিন বিরাট কোহলি যখন আমার বলে ম্যাককালামের ক্যাচ ফেলেছিলো তখন সে ১৪ রানে ব্যাট করছিল। পরের দিন লাঞ্চের আগের ওভারে আরও একটি ক্যাচ মিস করি আমরা। শেষ বলটা বিরক্তির সঙ্গেই খুব জোড়ে বাউন্সার দিই, সেটা ধোনির মাথার উপর দিয়ে বাউন্ডারিতে চলে যায়।”

Dekh beta, bohot log maine dekhe hai jhut mat bol' - When MS Dhoni ...

বিশ্রামের সময় ড্রেসিংরুমে ফেরার সময়, ধোনি তাকে বলেন, ক্যাচ মিস করলে হতাশা আসে। তার মানে এই নয় যে শেষ বলটা খারাপ করতে হবে। শেষ বলটা ভালো করা উচিত। শামি অজুহাত দিয়ে বলেন, বলটা হাত থেকে ফসকে গিয়েছিল।

এরপর শামি জানান, ‘ধোনি বলে, দেখ তোর মত অনেক খেলোয়াড় এসেছে আর গিয়েছে। মিথ্যা বলতে আসিস না। ভুলে যাস না আমি শুধু তোর সিনিয়রই নই, ক্যাপ্টেনও। অন্য কাউকে বোকা বানাস, আমাকে নয়।’

Continue Reading
Click to comment

Trending ..

To Top