Connect with us

ভুলেও এই কাজটি করবেন না, ফাঁকা হয়ে যেতে পারে আপনার সেভিংস অ্যাকাউন্ট

News

ভুলেও এই কাজটি করবেন না, ফাঁকা হয়ে যেতে পারে আপনার সেভিংস অ্যাকাউন্ট

লকডাউন এর প্রভাব কিছুটা কমলেও নিত্যনতুন জালিয়াতির খবর চোখে পড়ে, তবে কয়েকটি জিনিস মাথায় রাখলে, তাদের হাত থেকে রক্ষা পাওয়া যায়। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ৪২ কোটি গ্রাহকদের আবারও একবার সতর্কবাণী দিল। এই গ্রাহকদের বলা হয়েছে যে, কোনরকম ব্যক্তিগত শংসাপত্র অর্থাৎ ভোটার কার্ড, আধার কার্ড, প্যান কার্ড, জন্মের তারিখ এবং মোবাইল নম্বর যেন কারোর সাথে শেয়ার না করা হয়।

Debit Card Usage Rises to 60% Post Demonetization; Wallets Usage ...

এর পাশাপাশি কোন ব্যক্তি যদি দুর্নীতির শিকার হন বা তার টাকা চুরি হয়ে যায় তাহলে সরাসরি ব্যাংকে গিয়ে জানানোর কথা বলা হয়েছে। রিজার্ভ ব্যাংকের তরফে জানানো হয়েছে যে, এমন দুর্নীতিমূলক বিষয়টি যত তাড়াতাড়ি গ্রাহকরা ব্যাংকের কাছে পৌঁছে দিতে পারবে, তাহলে কর্তৃপক্ষ দ্রুত তদন্তে নামতে পারবে।

স্মার্টফোন ব্যবহার করছেন, সাবধান হোন! চারিদিকে নানান জালিয়াতি লুকিয়ে রয়েছে যা আপনার অজান্তেই কয়েক সেকেন্ডেই ফাঁকা হয়ে যেতে পারে ব্যাংক একাউন্ট। তাই মোবাইলে অথরাইজড জায়গা থেকে অর্থাৎ গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করুন।

এছাড়াও জানানো হয়েছে যে, কোন অ্যাপে আপনার ডেবিট অথবা ক্রেডিট কার্ডের তথ্য সংক্রান্ত সেভ করে রাখবেন না। এমনকি ব্যাংক সংক্রান্ত কোনো অ্যাপ্লিকেশন ডাউনলোড করার আগে তার রিভিউগুলি ভালো করে পড়ে নিন। নিয়মিত মোবাইল সফটওয়্যারগুলো আপডেট করতে থাকুন।

Continue Reading
Click to comment

More in News

Trending ..

To Top