ক্রিকেট

ধোনি তার ভবিষ্যৎ নিয়ে কোহলি এবং নির্বাচকদের সাথে কথা বলেছেন: সৌরভ গাঙ্গুলী

ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই), সৌরভ গাঙ্গুলি শনিবার বলেছিলেন যে মহেন্দ্র সিং ধোনি অবশ্যই তার ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে অধিনায়ক এবং নির্বাচকদের সাথে কথা বলেছেন।

ইংল্যান্ডের বিশ্বকাপের পর থেকে ধোনি ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে রয়েছেন, যার কারণে আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর ভবিষ্যত নিয়ে অনেক জল্পনা চলছে। “আমি নিশ্চিত ধোনি অবশ্যই তার ভবিষ্যত সম্পর্কে ক্যাপ্টেন বিরাট এবং নির্বাচকদের সাথে কথা বলেছিলেন,” গাঙ্গুলি ইন্ডিয়া টুডের সাক্ষাৎকারে বলেছিলেন। আমি মনে করি না যে আমার এই বিষয়ে আরও বেশি কথা বলা উচিত।

Image result for president Sourav Ganguly

সৌরভ গঙ্গুলি জানিয়েছেন, তিনি দীর্ঘদিন ধরে অধিনায়ক ছিলেন, তিনি নিজেই দুই বারের বিশ্বকাপজয়ী ধোনির যোগ্যতার কোনও খেলোয়াড় খুঁজে পাওয়া সহজ নয়। ভবিষ্যতে তিনি কী করতে চান তা ধোনির সিদ্ধান্ত হবে। আমি এখনও ধোনির সাথে এ বিষয়ে কথা বলিনি, তিনি হলেন ভারতীয় ক্রিকেটের চ্যাম্পিয়ন প্লেয়ার।

২০০৭ সালে ধোনির নেতৃত্বে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল ভারত। তারপরে ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপে ধোনি ভারতকে চ্যাম্পিয়ন করেছিলেন এবং তারই নেতৃত্বে ভারত ২০১৩ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল, তার পর থেকে ভারত কোনও আইসিসির শিরোপা জেতেনি।

Image result for MS Dhoni Virat Kohli

এ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে গাঙ্গুলি বলেছিলেন যে তিনি এই বিষয়ে অধিনায়ক বিরাট এবং কোচ রবি শাস্ত্রীর সাথে কথা বলবেন। টিম ইন্ডিয়াকে বড় ম্যাচের বাধা অতিক্রম করতে হবে। টিম ইন্ডিয়া এই বছর ইংল্যান্ডের ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্তভাবে পারফরম্যান্স করেছে তবে নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে হেরেছে।

পরের বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে এই প্রতিবন্ধকতা কাটিয়ে ওঠার সুযোগ পাবে বিরাট কোহলির দল। গাঙ্গুলি বিশ্বাস করেন যে ভারত যদি প্রথম ব্যাটিংয়ের মাধ্যমে তাদের পারফরম্যান্সে উন্নতি করে তবে ভারত শিরোপা জয়ের সম্ভাবনা বাড়বে।

error: Content is protected !!