Connect with us

ধোনি একা নন, বিসিসিআইয়ের চুক্তির বাইরে প্রাক্তন অধিনায়কসহ ৫ জন বড় প্লেয়ার

Cricket

ধোনি একা নন, বিসিসিআইয়ের চুক্তির বাইরে প্রাক্তন অধিনায়কসহ ৫ জন বড় প্লেয়ার

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বৃহস্পতিবার খেলোয়াড়দের বার্ষিক চুক্তি ঘোষণা করেছে। এই তালিকাটি সামনে আসার পরে সবাই হতবাক হয়েছিল। প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে বার্ষিক চুক্তি থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। তবে এই তালিকার বাইরে থাকা ধোনি একমাত্র অভিজ্ঞ নন।

Image result for Dhoni"

মহেন্দ্র সিং ধোনির পাশাপাশি ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিকের সাথে আরও দু’জন খেলোয়াড়ের নাম রয়েছে। গত বছরের চুক্তিতে ধোনিকে A বিভাগে রাখা হয়েছিল। এবার উইকেটরক্ষক ঋষভ পান্তের নাম সহ বিসিসিআই A বিভাগে ১১ জন খেলোয়াড়কে স্থান দিয়েছে।

বৃহস্পতিবার প্রকাশিত বিসিসিআইয়ের বার্ষিক চুক্তিতে ধোনিকে বাদ দেওয়া নিয়ে অনেক আলোচনা হয়েছিল। এই তালিকা থেকে আরও তিনটি নাম বাদ গিয়েছে, যাদের নামগুলিও প্রচুর আলোচিত হয়েছে। উইকেটরক্ষক দীনেশ কার্তিক এবং বাঁহাতি তরুণ ফাস্ট বোলার খলিল আহমেদ। একই সঙ্গে বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না, তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসন তালিকায় নেই।

Image result for sanju samson"

প্রতি বছর, বিসিসিআই খেলোয়াড়দের বার্ষিক চুক্তির একটি তালিকা তৈরি করে, যা চারটি বিভাগে ভাগ করা হয়। একটি A+, A, B এবং C, এই চুক্তিটি অক্টোবর ২০১৯ থেকে সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত করা হয়েছে। A+-ক্যাটাগরির খেলোয়াড়দের জন্য বার্ষিক ৭ কোটি, A-বিভাগে ৫ কোটি, B-বিভাগে ৩ কোটি এবং C-বিভাগের খেলোয়াড়দের বার্ষিক ১ কোটি টাকা বেতন দেয়।

Continue Reading
Click to comment

Trending ..

To Top