Connect with us

Cricket

ধোনির অধিনায়কত্বে সবচেয়ে বেশি ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন এই ৫ খেলোয়ার

ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি যিনি আইসিসির সমস্ত ট্রফি গুলি জিতেছেন। তার দ্বারা পরিচালিত হয়ে কয়েকজন খেলোয়াড় বিশ্বসেরা হয়েছিলেন। ধোনির ক্যাপ্টেন্সিতে দুর্দান্ত পারফরম্যান্স করে যে পাঁচ ভারতীয় ক্রিকেটার সর্বাধিক ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) বীরেন্দ্র সেহবাগ: ১২বার

Harbhajan Singh questions Wasim Jaffer's all-time India ODI XI for excluding Virender Sehwag

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ভারতীয় বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র সেহবাগ। ধোনির অধিনায়কত্বে তিনি টি-টোয়েন্টি, ওয়ানডে এবং টেস্ট মিলিয়ে মোট ১২৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনি ৪১.৬৭ গড় নিয়ে ৬৩১৯ রান করেন। যার মধ্যে তিনি ১০ বার ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন।

৪) সুরেশ রায়না: ১২ বার

India vs South Africa: Suresh Raina Becomes Talk Of The Town After ...

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ভারতীয় মিডিল অর্ডার বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না। ধোনির অধিনায়কত্বে তিনি ২২৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, ৩৪.২৩ গড় নিয়ে ৬,২২৮ রান করেন। যার মধ্যে তিনি ১২ বার ম্যাচের সেরা হয়েছেন। 

৩) মহেন্দ্র সিং ধোনি: ১৭ বার

Mahendra Singh Dhoni: From Test to ODI to T20, 10 best innings of birthday boy '

এই তালিকায় ধোনি নিজেই রয়েছেন তৃতীয় স্থানে। ভারতের হয়ে মোট ৩৩২টি আন্তর্জাতিক ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। এই সময়ে তিনি ৪৬.৫৬ গড় নিয়ে ১১,২০৭ রান করেন এবং যার মধ্যে ১৭ বার ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন। 

২) যুবরাজ সিং: ১৭ বার

Does Yuvraj Singh deserve a farewell match? Here is Sourav Ganguly's take - Sports News

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বিখ্যাত অলরাউন্ডার যুবরাজ সিং। যিনি মাহির অধিনায়কত্বে ১৭৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলেন। এই সময়ে তিনি ৩৪.৩৬ গড় নিয়ে ৫০০২ রান করেছেন। যার মধ্যে তিনি ১৭ বার ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান।

১) বিরাট কোহলি: ২৭ বার 

We want to be relentless': Virat Kohli determined to continue India's dominance

বর্তমান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এই তালিকায় শীর্ষ স্থানে রয়েছেন। ধোনির অধিনায়কত্বে তিনি মোট ২১০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এই সময়ে তিনি ৪৯.৫০ গড় নিয়ে ৯২৮০ রান করেন। যার মধ্যে তিনি ২৭ বার ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top