Connect with us

সচিনের জীবনের সেরা ইনিংস কোনটি, তা বেছে নিলেন ব্রায়ান লারা

Cricket

সচিনের জীবনের সেরা ইনিংস কোনটি, তা বেছে নিলেন ব্রায়ান লারা

টেস্টে মাত্র ১৬ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন সচিন টেন্ডুলকার। এরপর একটানা ২৪ বছর ক্রিকেট বিশ্বে রাজত্ব করেন। আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে রয়েছে তার অসংখ্য রেকর্ড, যার মধ্যে কয়েকটি রেকর্ড ভাঙা প্রায় অসম্ভব।

সারা বিশ্বজুড়ে চলা মহামারীর কবলে পড়ে গৃহবন্দি হয়ে ব্রায়ান লারা জানিয়েছেন, সচিন টেন্ডুলকারের জীবনে সেরা ইনিংস কোনটি। টেস্ট ক্রিকেটের সর্বোচ্চ স্কোরার (৪০০*) ব্রায়ান লারা বেছে নিয়েছেন শচীনের একটি টেস্ট ইনিংসকে।

In pictures: Sachin Tendulkar, Brian Lara and others in action for ...

এই ক্যারিবিয়ান রাজকুমার বলেছেন যে, অস্ট্রেলিয়ার বিপক্ষে সচিনের অপরাজিত ২৪১ রানের ইনিংসটি ছিল তার টেস্ট ক্যারিয়ারের সবচেয়ে সমৃদ্ধ ইনিংস এবং তার টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

সচিনের ২৪ বছর দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে অনেক দুর্দান্ত এবং ম্যাচজয়ী ইনিংস রয়েছে। লারা তার ইনস্টাগ্রামে সচিনের ‘২৪১’ ইনিংসের কথা উল্লেখ করেন। তিনি লিখেছেন, “সচিনের কেরিয়ার একেবারে অবিশ্বাস্য। কেরিয়ার জুড়েই চমকপ্রদ সব ইনিংস খেলে গিয়েছে সচিন। কিন্তু সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অপরাজিত ২৪১ রানের চেয়ে বেশি ডিসিপ্লিন আর ডিটারমিনেশন কোনও ইনিংসে ছিল না।”

জানিয়ে রাখি, ২০০৪ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনি গ্রাউন্ডে সচিন টেন্ডুলকার ৪৩৬ বলে ২৪১* রান করেছিলেন। ভারত সেই ইনিংসে ৭০৫ রানের পাহাড় খাড়া করে। তবে এই ম্যাচটি ড্র হয়ে যায় এবং সচিনকে ম্যান অব দ্যা ম্যাচ ঘোষণা করা হয়।

এটি ছিল সচিনের টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি। তিনি ২০০টি টেস্ট ম্যাচ খেলার রেকর্ড করেছেন এবং ব্যাট হাতে ১৫৯২১ রান করেন। যার মধ্যে রয়েছে ৫১ টি টেস্ট সেঞ্চুরি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top