ক্রিকেট

আইপিএলে পারফরম্যান্স করতে না পারলে, ক্রিকেটকে বিদায় জানাতে পারেন ধোনি: রবি শাস্ত্রী

ধোনির অবসর নিয়ে বহুদিন ধরেই জল্পনা-কল্পনা রয়েছে। সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের চুক্তির তালিকায় বাদ পড়েছেন এই প্রাক্তন ভারতীয় অধিনায়ক। সেই কারণেই অনেক ক্রিকেটপ্রেমীদের মনে আশঙ্কার মেঘ জমেছে যে আগামী দিনের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি খেলবেন কিনা। ঠিক সেই মুহুর্তে ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী একটি মন্তব্য করেছেন।

Image result for ms dhoni"

গত বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল এর পর ভারতীয় জার্সি গায়ে মহেন্দ্র সিং ধোনিকে আর কখনো দেখা যায়নি। এর পরেই তার অবসর নিয়ে প্রতিনিয়ত জল্পনা-কল্পনা তুঙ্গে রয়েছে। তবে অনেকেই এখনো মহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় দলের অপরিহার্য বলে মনে করেন তাই তার ফেরার অপেক্ষায় রয়েছেন। তবে তিনি যে কবে ফিরবেন সে বিষয়ে কখনোই তিনি মুখ খোলেননি।

ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী আগেই জানিয়ে ছিলেন যে, মহেন্দ্র সিং ধোনি যদি আইপিএলে ভালো পারফরম্যান্স দেখাতে পারে তাহলে ভারতীয় দলে খেলার সুযোগ রয়েছে। তবে এও বলেছেন, “মহেন্দ্র সিং ধোনি কখনোই দলের উপর চাপ সৃষ্টি করেন না, তিনি ক্রিকেটটা খুব ভালো বোঝেন তাই নতুনদের সুযোগ করে দিয়েছেন। আমি তাকে খুব ভালভাবে চিনি।”

Image result for ravi shastri"

কয়েক বছর আগেই তিনি টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন কারণ প্রতিটা ক্রিকেটারের স্বপ্ন থাকে দেশের হয়ে একশটা টেস্ট ম্যাচ খেলা, কিন্তু তিনি ৯০টি টেস্ট খেলে বিদায় জানিয়েছিলেন। সুতরাং তিনি কখনই চাইবেন না, ভারতীয় ক্রিকেটের উপর চাপ সৃষ্টি করা।

রবি শাস্ত্রী জানিয়েছেন, এখন তিনি পুনরায় প্র্যাকটিস করা শুরু করেছেন। আসন্ন আইপিএলের তিনি ভালোভাবে পারফরম্যান্স করতে পারলে ভারতের দলের হয়ে সুযোগ পেতে পারেন। আর তা না হলে তিনি ক্রিকেটকে অনেক ধন্যবাদ জানিয়ে বিদায় জানাতে পারেন।

error: Content is protected !!