Connect with us

নিম্নচাপ কেটে গেলেও, পূজোতে রয়েছে প্রবল বৃষ্টির আশঙ্কা জানালো আবহাওয়া দপ্তর

News

নিম্নচাপ কেটে গেলেও, পূজোতে রয়েছে প্রবল বৃষ্টির আশঙ্কা জানালো আবহাওয়া দপ্তর

পুজোর মুহূর্তে সকলেই বৃষ্টির আতঙ্কে রয়েছে যদিও বেশ কয়েকদিন ধরেই যে নিম্নচাপ হয়েছিল তাতে সকলেই ভয় পেয়ে ছিল যে পূজোর মধ্যেও হয়তো এমনি বৃষ্টি ঢালবে কিন্তু গত সোমবার থেকেই বৃষ্টির ছিটেফোঁটা লক্ষণও আর দেখা যায়নি। কিন্তু আকাশ থেকে পরিষ্কারভাবে সরে যায়নি সেই বাদলের মেঘ। আবহাওয়ার সূত্রে জানানো হয়েছে, পুজোর মাঝ কয়েকদিনের মধ্যেই ঢালবে প্রবল বৃষ্টি।

তবে স্বস্তির খবর হলো আপাতত পঞ্চমি অব্দি বৃষ্টির কোনরকম সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর তবে শুরু হচ্ছে পঞ্চমীর পরদিন থেকেই যেমনটা কয়েকদিন আগে শুরু হয়েছিল। বৃষ্টির দিনগুলোতে যেভাবে মানুষকে অসুবিধায় পড়তে হয়েছিল তাতে মনে হয়েছিল পুজোটা এভাবেই কেটে যাবে। আপাতত বৃষ্টিতে থেমে গেলেও চিন্তার ভাঁজ কিন্তু পঞ্চমীর পরদিন থেকেই মানুষের কপালে দেখা যাবে।

আরও পড়ুনঃ দূর্গা মুর্তি বানাতে পতিতালয়ের মাটি লাগে কেন জানে?

বিশেষজ্ঞরা জানিয়েছেন, এবারে বর্ষা পশ্চিমবঙ্গে হানা দিয়েছে অনেকটা সময় দেরি করে তাই সেইজন্য থাকবেও আরো বেশ কয়েকদিন তবে এই দিনগুলির মধ্যেও পুজো পড়ছে। তাই এখন আশঙ্কাটা পুজোর দিনগুলোতেই বৃষ্টিতে ভেসে যাবে বলে অনুমান করা হচ্ছে।

Image result for rain in Kolkata

আরও পড়ুনঃ চালু ATM এ টাকা তোলার নতুন নিয়ম

খবর সূত্রে জানা গিয়েছে, পঞ্চমীর পরদিন থেকেই ধীরে ধীরে বৃষ্টিতে পড়তে শুরু করবে। যদিও প্রথম থেকেই বিক্ষিপ্তভাবে চারিদিকে বৃষ্টিপাতের সূচনা হলেও দশমী পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ প্রবল ভারী বর্ষণের আশঙ্কা দেখা দিয়েছে। তবে বৃষ্টি মানুষকে রাতের থেকে দিনেই বেশি ভোগাবে, কারণ রাতের থেকে দিনেই বৃষ্টির পরিমাণ কম থাকবে বলে জানা গিয়েছে।

Related image

আলিপুর আবহাওয়া দপ্তর থেকে যদিও বৃষ্টি কবে শেষ হচ্ছে সে বিষয়ে কিছু জানানো হয়নি তবে অনুমান করা হচ্ছে যে বর্ষা বিদায় নেবে চলতি মাসের মাঝামাঝি দিকেই।

Continue Reading
Click to comment

Trending ..

To Top