Connect with us

ভারতীয় দলে সুযোগ পেলেও অভিষেক করতে পারেনি এই ৪ ক্রিকেটার, তালিকায় এক বাঙালি

Cricket

ভারতীয় দলে সুযোগ পেলেও অভিষেক করতে পারেনি এই ৪ ক্রিকেটার, তালিকায় এক বাঙালি

প্রতিটি তরুণ ক্রিকেটারের জাতীয় দলের হয়ে খেলার একটি স্বপ্ন থাকে। যখন তারা দেশের হয়ে প্রতিনিধিত্ব করেন তখন এই ‘স্বপ্ন’ আর স্বপ্ন থাকে না। কিন্তু ভারতীয় ক্রিকেটের কথা বললে, এমন কয়েকজন তরুণ ক্রিকেটার ছিলেন যারা জাতীয় দলে ডাক পেয়েছিলেন তবে তারা কেবল ড্রেসিংরুমেই কাটিয়ে দেন, দুর্ভাগ্যক্রমে, একটিও ম্যাচ খেলার সুযোগ হয়নি তাদের।

আজকের প্রতিবেদনে রয়েছে, যে ৪ ভারতীয় ক্রিকেটার জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন, তবে আজও অভিষেক করতে পারেননি! এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) সুনীল ভ্যালসন:

No regrets about not playing a single game at 1983 World Cup, says former India pacer

সুনীল ভ্যালসন ভারতের একমাত্র খেলোয়াড় যিনি আন্তর্জাতিক ক্রিকেট না খেলেও বিশ্বকাপ জিতেছেন। ১৯৮৩ বিশ্ব চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন তিনি। কপিল দেব, রজার বিন্নি ও মদন লালের মতো বোলারদের কারণে বিশ্বকাপে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি এই বাঁহাতি ফাস্ট বোলার। কেবল ভারতের ড্রেসিংরুমেই কাটিয়ে দেন।  

২) রণদেব বোস:

Ranadeb Bose: The spearhead that could have been

রণদেব রণজিৎ বোস এই বাঙালি ফাস্ট বোলারকে ২০০৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে জাতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল, তবে একবারও খেলার সুযোগ হয়নি তার। তিনি বাংলার হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলতেন এবং ঘরোয়া ক্রিকেটে একজন দুর্দান্ত ফাস্ট বোলার ছিলেন। রণদেব রণজিৎ বোস তার প্রথম শ্রেণির ক্রিকেটে মোট ৯১ ম্যাচে ৩১৭টি উইকেট নিয়েছিলেন।

৩) দীপক হুডা:

Cricket: Deepak Hooda celebrates India call by helping RBI register first win in DY Patil T20 Cup

শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ২০১৭ সালে নিদাহাস ত্রিদেশীয় সিরিজে এবং শ্রীলঙ্কার বিপক্ষে ঘরোয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দীপক হুডা সুযোগ পেয়েছিলেন, কিন্তু এই দুটি সিরিজে থাকা সত্ত্বেও তিনি ভারতীয় দলের হয়ে অভিষেক করতে পারেননি। বর্তমানে তিনি বরোদার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন এবং আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব দলের সাথে যুক্ত। 

৪) বাসিল থাম্পি:

Sachin's pep talk, IPL form does the trick for Basil Thampi

২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরোয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাসিল থাম্পিকে সুযোগ দেওয়া হয়েছিল, কিন্তু তিনিও এই সিরিজে ভারতীয় দলের হয়ে অভিষেক করতে পারেননি। তিনি কেরালার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন এবং আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদ দলের সাথেও যুক্ত। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করলে তিনি ভারতের হয়ে অভিষেকের সুযোগ পেতে পারেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top