ক্রিকেট

ফাইনাল ম্যাচে হ্যাটট্রিক করে বাংলাদেশের বিদায়ের ঘণ্টা বাজালেন দীপক চাহার

গতকাল নাগপুরে টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ভারত ২-১ এ হারিয়ে সিরিজ জিতে নিয়েছে। আর ফাইনাল ম্যাচে দুর্দান্ত পারফর্ম করে দীপক চাহার রাতারাতি সকলের মন জয় করে নেয়। বল হাতে ৩.২ ওভার করে ৬টি উইকেট নিয়েছেন মাত্র সাতটি রান দিয়ে। শেষ তিনটি বলে তিনজনকে আউট করে হ্যাটট্রিক করেছেন। আর প্রথম ভারতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাট্রিক এর খাতায় নাম লিখে ফেললেন। সেই সাথে ম্যান অব দ্যা সিরিজ তাকে ঘোষণা করা হয়।

Image

প্রথমে ভারত ব্যাট করতে নেমে রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান শুরুতেই আউট হয়ে গিয়ে ভারতীয় দল বিপাকে পড়ে। এরপর কে এল রাহুল এবং শ্রেয়াস আইয়ার এর হাত ধরে ভারত বড় রানের টার্গেট রাখে বাংলাদেশের সামনে। কে এল রাহুল করেন ৩৫ বলে ৫২ রান অন্যদিকে বিধ্বংসী ইনিংস খেলা শ্রেয়াস আইয়ার করেন ৩৩ বলে ৬২ রান। তার ব্যাট থেকে এসেছে ৫ টি ছক্কা, আর এক ওভারে তিনি পরপর তিনটি ছক্কা মেরেছেন। আর তাতেই রানের দিক থেকে বাংলাদেশকে অনেকটাই পিছিয়ে ফেলে দিয়েছিল ভারত। বাংলাদেশের সামনে ভারত ১৭৫ রানের টার্গেট রাখে।

এরপর ভারত বল করতে নেমে শুরুতেই ঝটকায় দেয় দীপক চাহার। তিনি সৌম্য সরকার এবং লিটন দাসকে প্রথম ওভারেই প্যাভিলিয়নে ফিরিয়ে দেন। প্রথম ৫ ওভারে বাংলাদেশ তোলে মাত্র ১৮ রান ২ টি উইকেট হারিয়ে। এরপর বাংলাদেশী ওপেনার নঈম এবং মিথুন সাইক্লোন গতিতে করতে শুরু করেন। একসময় তাদের রান এসে পৌঁছায় ১৫ ওভারে ১২৫ রান। দীপক ছাড়া তখন কোনো ভারতীয় বোলার সাফল্য পায়নি। সেই সময় দুর্দান্ত পারফর্ম করে শিভাম দুবে, পরপর তিনটি উইকেট তুলে নেন।

Image

এরপর দীপক চাহার বাকি কাজটা করে দেন, তার আগুন বোলিংয়ের সামনে কোন বাংলাদেশী ব্যাটসম্যান আর টিকতে পারেনি। শেষ দিকে বাংলাদেশের জয়ের কিছুটা আশা থাকলেও, তাতে জল ঢেলে দেন দীপক চাহার। শেষ পর্যন্ত তিনি ১৭.৬ ওভারে শফিউল, ১৯.১ ওভারে মোস্তাফিজুর, ১৯.২ আনিমুল ইসলামকে আউট করে হ্যাটট্রিক করেন অন্যদিকে বাংলাদেশ অলআউট হয়ে যায়। ভারতের কাছে ৩০ রানে হেরে তাদের সিরিজ জেতাও স্বপ্নভঙ্গ হয়। টুর্নামেন্টের সেরা ঘোষণা করা হয় দীপক চাহারকে।

চলুন দেখে নিন দীপক চাহারের হ্যাট্রিক

 

error: Content is protected !!