Connect with us

বর্তমানে এই তিনটি কারণে বেন স্টোকসের চেয়েও ভালো ‘অলরাউন্ডার’ রবীন্দ্র জাদেজা

Cricket

বর্তমানে এই তিনটি কারণে বেন স্টোকসের চেয়েও ভালো ‘অলরাউন্ডার’ রবীন্দ্র জাদেজা

দুর্দান্ত পারফরম্যান্সের কারণে ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা নিয়মিত খবরের শিরোনামে রয়েছেন। বোলিং থেকে শুরু করে ব্যাটিং ও ফিল্ডিংয়ে যেভাবে পারফরম্যান্স করছেন তা দেখে সকলেই মুগ্ধ ও প্রশংসায় পঞ্চমুখ। এর ফলে ভারতীয় টেস্ট দলে তিনি নিজের জায়গাটি আরও সুনিশ্চিত করলেন। 

Image

বর্তমানে আইসিসির সেরা অলরাউন্ডারের তালিকায় রয়েছেন রবীন্দ্র জাদেজা। তার পরিসংখ্যানের দিকে তাকালে তিনি এখন জীবনের সেরা ফর্মে রয়েছেন। আজকের প্রতিবেদনে সেই তিনটি কারণ নিয়ে আলোচনা করা হলো যেখানে রবীন্দ্র জাদেজা ইংল্যান্ড দলের খেলোয়াড় বেন স্টোকসের চেয়েও ভালো অলরাউন্ডার। এবার দেখে নেওয়া যাক:-

রবীন্দ্র জাদেজার দুর্দান্ত পরিসংখ্যান:

2nd Test: Ravindra Jadeja's batting comes of age | Cricket News - Times of  India

২০১৬ সালের পর রবীন্দ্র জাদেজার পরিসংখ্যানগুলিতে যদি নজর দেওয়া যায় তবে দুর্দান্ত পারফরম্যান্স রয়েছে। রবীন্দ্র জাদেজার ব্যাটিংয়ের গড় ৪৬.২৯ আর বেন স্টোকসের গড় ৪২.৩৪। অন্যদিকে জাদেজার বোলিং গড় ২৪.৯৭ আর বেন স্টোকসের গড় ২৭.৫৯। দুই দিক থেকেই তিনি বেন স্টোকসকে পেছনে ফেলেছেন।

বোলিংয়ে রবীন্দ্র জাদেজার ধারাবাহিকতা:

India vs Australia 2020: Ravindra Jadeja Could Miss 1st Test Due to  Concussion And Hamstring Issue | Cricket News

বিশ্বের সেরা অলরাউন্ডারদের মধ্যে রবীন্দ্র জাদেজার বোলিং গড় সবচেয়ে ভালো। ২০১৬ সালের পর থেকে টিম ইন্ডিয়ায় নিজের জায়গা ধরে রেখেছেন। জাদেজার বোলিং আরও সুন্দর হয়ে উঠেছে চলতি অস্ট্রেলিয়া সফরে এবং বিদেশের পিচে যেভাবে বোলিং পারফর্ম করেছে তার ভিত্তিতে জাদেজাকে বেন স্টোকসের চেয়ে নিঃসন্দেহে ভাল অলরাউন্ডার বলা যায়। এদিন ৪ উইকেট নিয়ে সকলের নজর কেড়েছেন।

রবীন্দ্র জাদেজার দুর্দান্ত ফিল্ডিং:

Watch, Ravindra Jadeja's direct hit run-out of Steve Smith stuns the  internet

চলতি অস্ট্রেলিয়া সফরে জাদেজা সেরা ফিল্ডার হিসেবে বারবার প্রমাণ দিয়েছেন। এদিন সিডনি টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে রবীন্দ্র জাদেজা যেভাবে স্টিভ স্মিথকে রান আউট করেছিলেন, তা চমকপ্রদ ছিল। বেন স্টোকসও ভাল ফিল্ডার তবে জাদেজার তুলনায় অনেকটাই পিছিয়ে। বর্তমানে জাদেজা সেরা ফিল্ডারদের মধ্যে অন্যতম। এ থেকে অনুমান করা যেতেই পারে রবীন্দ্র জাদেজা বেন স্টোকসের চেয়েও ভালো অলরাউন্ডার। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top