ক্রিকেট

CSK বনাম RCB: চেন্নাইয়ের জয়ে ইতিহাস গড়ল উথাপ্পা-শিবম; এই ম্যাচে ৬টি বড় রেকর্ড

২০২২ আইপিএলের ২২ তম ম্যাচে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু মুখোমুখি হয়েছিল এবং টানা চার ম্যাচ হারের পর সিএসকে দল তাদের প্রথম জয় পেয়েছে। এই ম্যাচে চেন্নাই সুপার কিংস প্রথমে ব্যাট করে শিবম দুবে ও রবিন উথাপ্পার বিধ্বংসী ইনিংসের সুবাদে ৪ উইকেট হারিয়ে ২১৬ রান তোলে। জবাবে বেঙ্গালুরু দল ১৯৩/৯ রান তুলতে সক্ষম হয় এবং চেন্নাই সুপার কিংস ২৩ রানে জয়লাভ করে। এর পাশাপাশি বেশ কিছু রেকর্ডও তৈরি হয়েছে, এবার জেনে নেওয়া যাক:

১) চেন্নাই সুপার কিংসের ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় এক লজ্জাজনক রেকর্ড গড়েছেন! গতবার আইপিএলের অরেঞ্জ ক্যাপ উইনার ঋতুরাজ এই মরসুমের পাঁচবারই পাওয়ার প্লেতে আউট হয়েছেন।

২) আইপিএলের চলতি মরসুমে চেন্নাই সুপার কিংস দ্বিতীয়বারের মতো পাওয়ার প্লেতে সর্বনিম্ন স্কোর (৩৫ রান) করেছে। অন্যদিকে পাওয়ার প্লেতে চেন্নাইয়ের বিপক্ষে সর্বোচ্চ স্কোর করেছে লখনৌ সুপার জয়ান্টস (৭৩ রান)।

৩) শিবম দুবে তার আইপিএল ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোর অপরাজিত ৯৫ রান করেছেন। এছাড়া এটি আরসিবির বিরুদ্ধে চেন্নাইয়ের হয়ে এক ইনিংসে সবচেয়ে বেশি রান করা দ্বিতীয় ব্যাটসম্যান হয়েছেন। এর আগে ২০১১ আইপিএল ফাইনালে মুরলী বিজয় ৯৫ রানের ইনিংস খেলেছিলেন।

৪) অন্যদিকে রবিন উথাপ্পাও তার আইপিএল ক্যারিয়ারের সর্বোচ্চ ৮৮ রান করেন। এটি ছিল আরসিবি-র বিরুদ্ধে তার তৃতীয় হাফ সেঞ্চুরি এবং আইপিএল ক্যারিয়ারের ১৩তম হাফ সেঞ্চুরি।

৫) শিবম দুবে এবং রবিন উথাপ্পার মধ্যে তৃতীয় উইকেটে আইপিএল ইতিহাসের সর্বোচ্চ জুটি। এই দুই ব্যাটসম্যানই ১৬৫ রানের (৮০ বল) পার্টনারশিপ করে দলকে ২১৬ রানের বড় স্কোরে নিয়ে যান।

৬) আইপিএলের ইতিহাসে দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে ৩০০০ বল করেন ডোয়াইন ব্রাভো।
৩০২১ — ভুবনেশ্বর কুমার
৩০০০* — ডোয়াইন ব্রাভো
২৮২৭ — লাসিথ মালিঙ্গা
২৬৪২ — উমেশ যাদব

error: Content is protected !!