Connect with us

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় এসেছে যে পাঁচবার

Cricket

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় এসেছে যে পাঁচবার

সীমিত ওভারের ক্রিকেটে বেশিরভাগ অধিনায়কেরা টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন; কারণ তারা যে কোন ধরনের রান তারা করতেও সক্ষম। তবে কখনো কখনো রান চেস করতে গিয়ে বিপাকে পড়তে হয় তাদের।

তবে আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের ইতিহাসে এখনো পর্যন্ত সর্বোচ্চ রান তাড়া করে জয় এসেছে যে পাঁচবার; এবার জেনে নেওয়া যাক:-

১) রাজস্থান রয়্যালস: ২২৬/৬ রান

IPL 2020: Rajasthan Royals enter elite T20 charts with 86 runs in last 5 overs against KXIP - Sports News

২০২০ আইপিলে কিংস ইলেভেন পাঞ্জাব প্রথমে ব্যাট করতে নেমে ২২৩ রান তোলে। মাত্র ৪৫ বলে দুর্দান্ত সেঞ্চুরি করেন মায়াঙ্ক আগরওয়াল। এরপর স্টিভ স্মিথ এবং সঞ্জু স্যামসনকে সাথে নিয়ে শেষ পর্যন্ত রাহুল তেওয়াটিয়ার এক ওভারে পাঁচটি ছক্কা হাঁকানোর সুবাদে রাজস্থান রয়্যালস ৩ বল বাকি থাকতেই প্রয়োজনীয় রান তুলে নেয় – যা আইপিএলের ইতিহাসে সর্বাধিক রান চেস করার রেকর্ড।

২) রাজস্থান রয়্যালস: ২১৭/৭ রান

On this day: June 1, 2008 – Rajasthan Royals are crowned IPL kings - Sport360 News

এই তালিকায় দ্বিতীয় স্থানেও রয়েছে রাজস্থান রয়্যালস। আইপিএলের প্রথম মরসুমে ২০০৮ সালে ডেকান চার্জার্স প্রথমে ব্যাট করে ২১৪ রান তোলে। এরপর গ্রেম স্মিথ এবং ইউসুফ পাঠানের ঝড়ো ইনিংসের সুবাদে ম্যাচের ১ বল বাকি থাকতেই তারা জিতে নেয়।

৩) দিল্লি ডেয়ারডেভিলস: ২১৪/৩ রান

Page 4 - IPL 2018: Top 5 successful run-chases in IPL history

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছে দিল্লি ডেয়ারডেভিলস। যদিও ২০১৭ সাল দিল্লির জন্য একেবারেই ভাল ছিল না কিন্তু সর্বাধিক রান চেজ করতে তারা সফল হয়। গুজরাট লায়ন্স প্রথমে ব্যাট করে ২০৮ রান তোলে। এরপর সঞ্জু স্যামসন ও ঋষভ পন্থের বিস্ফোরক জুটিতে ১৫ বল বাকি থাকতেই দলের প্রয়োজনীয় রান তুলে নেয়।

৪) কিংস ইলেভেন পাঞ্জাব: ২১১/৪ রান

IPL 2014, Kings XI Punjab (KXIP): Road to IPL 7 final | India.com

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। ২০১৪ সালে সানরাইজার্স হায়দ্রাবাদ প্রথমে ব্যাট করে ২০৫ রান তোলে। এরপর কিংস ইলেভেন পাঞ্জাব ব্যাট করতে নেমে ৮ বল বাকি থাকতেই সহজে চেজ করে।

৫) চেন্নাই সুপার কিংস: ২০৮/৫ রান

Virat shouldn't have bowled that over': Albie Morkel revisits 28-run mayhem against Kohli in IPL 2012 | Cricket News – India TV

২০১২ সালে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দুই ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ও ক্রিস গেইল শুরুটা দুর্দান্ত করেছিল। শেষ পর্যন্ত আরসিবি ২০৬ রানের বিশাল লক্ষ্য দেয় চেন্নাই সুপার কিংসকে। এরপর ফ্যাফ ডুপ্লেসিস, ধোনি ও অ্যালবি মর্কেলের ঝড়ো ইনিংসের দৌলতে জয়ের গোড়ায় পৌঁছায় সিএসকে। শেষ বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ খতম করেন বিনয় কুমার। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top