Connect with us

News

ষষ্ঠী থেকে দশমী প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা! জানালো আবহাওয়া দপ্তর

ঠিক যেন অশনিসংকেত! সারা বছর অপেক্ষা করে থাকে বাঙালিরা এই পূজোর কটা দিন দেখার জন্য ঠিক তার আগেই শুরু হয়েছে মুষলধারে বৃষ্টি। সবার মনে জমে রয়েছে এক বিষাদের কালো মেঘ। কেউ কেউ আকাশের পানে তাকিয়ে রয়েছে কখন বৃষ্টি ছেড়ে গিয়ে রোদের দেখা পাবে। তবে আবহাওয়া দপ্তর এমনটাই মনে করছে পুজোর মেঘেও বৃষ্টি থামবে না।

Image result for rain kolkata

তাদের রিপোর্টে বলছে, ভেস্তে যেতে পারে সমস্ত মানুষের আনন্দ উল্লাস – মানে পুজোর ষষ্ঠী থেকে দশমী অবধি টানা পাঁচদিন বৃষ্টি থামার লক্ষণই দেখা যাচ্ছে না। এমন খবর শুনে সকলের মনে খারাপ লাগতেই পারে কিন্তু প্রকৃতিকে নিয়ন্ত্রণ করা কারও সাধ্য নেই। জানা গিয়েছে দক্ষিণবঙ্গের মৌসুমী বায়ু আরো প্রবলভাবে ধীরে ধীরে সক্রিয় হচ্ছে। এছাড়াও আরও ৪৮ ঘণ্টার মধ্যে বঙ্গোপসাগরের উত্তর-পূর্ব উপকূলে প্রবল নিম্নচাপের এক বড় আশঙ্কা তৈরি হয়েছে যার ফলে ভেসে যেতে পারে পুজোর ওই দিন গুলির আনন্দ।

Related image

আজ মহালয়া থেকেই শুরু হয়েছে হালকা বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি ধরনের বৃষ্টি। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে উত্তরবঙ্গের বিক্ষিপ্ত জেলায় বৃষ্টি দেখা দেবে এছাড়াও কোথাও কোথাও হালকা থেকে ভারী ধরনের বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। মুর্শিদাবাদ, বীরভূম এবং পশ্চিমে জেলাগুলি যথেষ্ট পরিমাণে বৃষ্টিপাত হবে। এছাড়াও বৃষ্টির পরিমাণ এর সম্ভাবনা বেশি রয়েছে নদীয়া, হুগলি এবং উত্তর ২৪ পরগনা জেলায়। এই নিম্নচাপ এর অক্ষরেখা প্রতিবেশী রাজ্য বিহার পর্যন্ত বিস্তৃত হয়েছে যার ফলে আগামীকাল রবিবার থেকে বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়বে বলে জানা গিয়েছে।

Image result for rain kolkata

আর পুজো হতে দেরি আছে আর মাত্র পাঁচটি দিন এর মাঝেই আলিপুর আবহাওয়া দপ্তর আরো খারাপ খবর শোনালো। আগামী ৪৮ ঘন্টার মধ্যে বঙ্গোপসাগরের উত্তর-পূর্ব উপকূলে নিম্নচাপের প্রবল আশঙ্কা রয়েছে, যার ফলে বৃষ্টির পরিমাণ আরো বাড়বে, ফলে ওই পূজোর দিনগুলি বাঙ্গালীদের মন খারাপের হতে পারে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top