ক্রিকেট

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে শক্তিশালী দুই দল কারা, বেছে নিলেন ব্রেট লি

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে চলেছে আগামী শুক্রবার থেকে। আর এই প্রতিযোগিতায় বিশ্বের বেশ কয়েকটি শক্তিশালী দল অংশগ্রহণ করছে। যার মধ্যে রয়েছে ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং ইংল্যান্ডের মত টিম। এই দলগুলির মধ্য থেকে দুটি শক্তিশালী দল বাছাই করেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি পেসার ব্রেট লি।

Image result for Brett Lee

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচটি শুরু হবে অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্য। আইসিসি অফিশিয়াল ওয়েবসাইটে এই প্রতিযোগিতা নিয়ে ব্রেট লি লিখেছেন যে, “টি-টোয়েন্টি বিশ্বকাপে মহিলাদের টকে এক ধাপ এগিয়ে নিয়ে যেতে চলেছে। আমি গর্বিত যে এই ঐতিহাসিক প্রতিযোগিতাটি অস্ট্রেলিয়ার মাটিতে হচ্ছে।”

সিডনিতে প্রথম ম্যাচটি ভারত এবং অস্ট্রেলিয়া দুই দল খেলবে এবং সেই ম্যাচ থেকে বোঝা যাবে প্রতিযোগিতা কোন দিকে গড়াচ্ছে। ব্রেট লির মতে, বিশ্ব ক্রিকেটে এই দুই দলই (ভারত এবং অস্ট্রেলিয়া) সবচেয়ে শক্তিশালী।”

ভারতীয় মহিলা দল নিয়ে ব্রেট লি মূল্যায়ন করে জানিয়েছেন, হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধনা এবং শেফালী ভার্মারা ব্যাটিং বিভাগে থাকায় ভালো করে লক্ষ্য রাখতে হবে এবং ওরাই এই প্রতিযোগিতাকে অন্যমাত্রা নিতে পারে। যদি এই টুর্নামেন্ট সঠিক পথে এগোতে থাকে তবে ম্যাচের প্রায়ই বলই আকাশের সীমানা দিকে যাবে।”

বিশ্বকাপের ম্যাচগুলো খেলা হবে মেলবোর্ন, ক্যানবেরা, পার্থ এবং সিডনির মতো বিখ্যাত মাঠগুলিতে। অস্ট্রেলিয়ান প্রাক্তন পেসার লিখেছেন যে, “এই সকল মাঠগুলি বিশ্বের অন্যতম সেরা মাঠের মধ্যে পড়ে। তবে সবার চেয়ে মেলবোর্ন স্পেশাল গ্রাউন্ড। আমি এই মাঠে অভিষেক টেস্টে পাঁচটি উইকেট নিয়েছিলাম।”

মহিলা ক্রিকেট প্রসঙ্গে ব্রেট লি জানিয়েছেন যে, ক্রমশ মহিলাদের ক্রিকেট আমাকে অবাক করে চলেছে এবং তারা প্রমাণ করেছে যে চ্যালেঞ্জগুলো গ্রহণযোগ্য। এই প্রতিযোগিতা হতে চলেছে ক্রিকেট ইতিহাসের নতুন একটি অংশ হয়ে ওঠার সুযোগ। রেকর্ড তৈরি করার হাতছানি রয়েছে। যা কয়েক প্রজন্ম ধরে থাকবে।

error: Content is protected !!