ক্রিকেট

BCCI এর আপত্তি! পাকিস্তানি খেলোয়াড়দের বাদ দেওয়া হলো এশিয়া একাদশ থেকে

আগামী বছরে ২০২০ সালে মার্চ মাসে অনুষ্ঠিত হওয়া বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া বনাম বিশ্ব একাদশ দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা হয়েছে। আর এই ম্যাচে এশিয়া একাদশে ভারত পাকিস্তানের ক্রিকেটাররা একই দলের ম্যাচ খেলবে বলে জানা গিয়েছিল। কিন্তু এখানে আপত্তি করেছে বিসিসিআই।

Related image

একই দলে ভারত পাকিস্তানি ক্রিকেট খেলতে পারবেন না। সেই হিসেবে এশিয়া একাদশ থেকে পাকিস্তানী খেলোয়াড়দের বাদ দেওয়া হল। ২০২০ সালের ১৭ই মার্চ বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজনের উদ্বোধন করবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ।

এই ম্যাচ দুটি জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিসিআই এর কাছ থেকে ৭ জন ভারতীয় ক্রিকেটার কে চেয়ে বসেছেন। তাদের মধ্যে হলেন মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রিত বুমরা, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজা। এদের মধ্যে অন্তত ৫ জনকে এশিয়া একাদশ দলের হয়ে খেলার অনুমতি দেবে বিসিসিআই।

Image result for bcci sourav ganguly

আর এই ৫ জন ভারতীয় ক্রিকেটার কে বাছাই করে দেবেন বিসিসিআই এর প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। ২০২০ সালের ১৮ই ও ২১ শে মার্চে দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এমনকি এই দুটি ম্যাচ কে আন্তর্জাতিক স্বীকৃতি দেওয়ার জন্য ইঙ্গিত দিয়েছে আইসিসি। এমনকি এই ম্যাচ দেখতে আসার জন্য বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীকে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিসিসিআইয়ের জয়েন্ট সেক্রেটারি জয়েস জর্জ বলেছেন, ”এশিয়া একাদশ টিমে কোন পাকিস্তানি ক্রিকেটার থাকবে না। যার ফলে ভারত পাকিস্তানের ক্রিকেটারদের একসাথে খেলতে হচ্ছে না। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ৫ ভারতীয় ক্রিকেটার কে নির্বাচন করবেন। একমাত্র তারাই বাংলাদেশে অনুষ্ঠিত হওয়া ওই দুটি ম্যাচে খেলবেন।”

error: Content is protected !!