Connect with us

বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করলো বিসিসিআই; কে কত টাকা পাবেন রইল বিস্তারিত

Cricket

বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করলো বিসিসিআই; কে কত টাকা পাবেন রইল বিস্তারিত

আইপিএলের ১৪ তম আসরে ব্যস্ত রয়েছেন সমস্ত ভারতীয় ক্রিকেটাররা। আর এই পরিস্থিতির মধ্যেই বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এবার মোট ২৮ জন ক্রিকেটারকে বার্ষিক চুক্তির আওতায় রাখা হয়েছে। ভাগ করা হয়েছে চারটি গ্রেডে আর গ্রেড সেশনে উন্নতি হয়েছে ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার।

Virat Kohli, Rohit Sharma consolidate top batting positions; Jasprit Bumrah  leads bowlers pack in ICC ODI rankings | Cricket News - Times of India

ভারতীয় বোর্ডের তরফে জানানো হয়েছে সর্বোচ্চ গ্রেড অর্থাৎ A+ গ্রেডে রয়েছেন তিনজন যারা হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি, সহ অধিনায়ক রোহিত শর্মা এবং জাসপ্রিত বুমরাহ; এরা প্রত্যেকেই বছরে ৭ কোটি টাকা করে পাবেন।

O Captain! My Captain! Rahane's memorable hundred puts India in charge |  Sports News,The Indian Express

এরপর A গ্রেডে রয়েছেন ১০ জন খেলোয়াড় — যারা হলেন টেস্টের সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, চেতেশ্বর পুজারা, ইশান শর্মা, ঋষভ পান্থ, কে এল রাহুল, হার্দিক পান্ডিয়া এবং মহম্মদ সামি এরা প্রত্যেকেই বছরে ৫ কোটি টাকা করে পাবেন। ভালো পারফরমেন্সের কারণে হার্দিক পান্ডিয়ার উন্নতি হয়েছে, গত বছরে তিনি B গ্রেডে ছিলেন।

If You Ask Me, Shardul Thakur Changed The Entire Match - Bhuvneshwar Kumar

অন্যদিকে, B গ্রেডে রয়েছেন পাঁচজন খেলোয়াড়। ভুবনেশ্বর কুমার গতবারে A গ্রেডে ছিলেন, এবার তিনি ছাড়াও বাঙালি ক্রিকেটার ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, শার্দুল ঠাকুর এবং মায়াঙ্ক আগরওয়ালও B গ্রেডে রয়েছেন। এরা প্রত্যেকেই বছরে তিন কোটি টাকা করে পাবেন।

The curious case of Kedar Jadhav and Manish Pandey in Indian ODI team -  Sports News

খারাপ পারফরম্যান্সের কারণে C গ্রেডে নেমে এসেছেন কুলদীপ যাদব এবং তার সাথে রয়েছেন যুজবেন্দ্র চাহাল ও নবদীপ সাইনিও। এই গ্রুপে প্রত্যেকেই পাবেন ১ কোটি টাকা। তবে বিসিসিআইয়ের বার্ষিক চুক্তির তালিকা থেকে বাদ পড়েছেন মণীশ পাণ্ডে এবং কেদার যাদব। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top