ক্রিকেট

বিসিসিআই খেলোয়ারদের বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করেছে, বাদ পড়েছে ধোনি

বৃহস্পতিবার বিসিসিআই ভারতীয় খেলোয়াড়দের বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করেছে। ২০১৯ অক্টোবর থেকে ২০২০ সেপ্টেম্বর পর্যন্ত মহেন্দ্র সিং ধোনিকে ছাড়াই তালিকা প্রকাশ করেছে। এই তালিকা থেকে প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে বাদ দেওয়ার পর আবারও তার অবসর জল্পনা-কল্পনা শুরু হয়েছে। মাহি গত বছর এ গ্রেড চুক্তি পেয়েছিল।

Image result for Dhoni"

২০০৩ সালের ২৩ ডিসেম্বর বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া মাহি নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনাল খেলেন। তার অধিনায়কত্বে ২০১১ বিশ্বকাপ, ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে। ধোনি তার কেরিয়ারে ৯০টি টেস্ট, ৩৫০টি ওয়ানডে এবং ৯৮টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

বিসিসিআই খেলোয়াড়দের চার গ্রেড গ্রেড A +, গ্রেড A, গ্রেড B এবং গ্রেড C বিভক্ত করে। গ্রেড A + এর ক্রিকেটাররা বোর্ড থেকে বার্ষিক সাত কোটি টাকা, একইভাবে গ্রেড A-তে বার্ষিক পাঁচ কোটি, গ্রেড B তে তিন কোটি এবং গ্রেড C-তে এক কোটি টাকা করে ক্রিকেটারদের দেওয়া হয়।

Image result for rohit sharma virat"

এই নতুন চুক্তি অনুসারে অধিনায়ক বিরাট কোহলি, সীমিত ওভারের সহ-অধিনায়ক রোহিত শর্মা এবং দ্রুত বোলার জসপ্রিত বুমরাহই একমাত্র খেলোয়াড় যিনি A + বিভাগে স্থান পেয়েছেন।

গ্রেড A + (বার্ষিক ৭ কোটি): বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ

গ্রেড A (বার্ষিক ৫ কোটি): আশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, চেতেশ্বর পূজারা, অজিংক্যা রাহানে, কেএল রাহুল, শিখর ধাওয়ান, মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা, কুলদীপ যাদব, ঋষভ পান্ত

গ্রেড B (বার্ষিক ৩ কোটি): রিদ্ধিমান সাহা, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল

গ্রেড C (বার্ষিক ১ কোটি): কেদার যাদব, নবদীপ সায়নী, দীপক চাহার, মনীষ পান্ডে, হনুমা বিহারী, শারদুল ঠাকুর, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর

error: Content is protected !!