ক্রিকেট

ধোনির ভবিষ্যৎ নিয়ে অবশেষে মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী

আমরা সবাই জানি গত বিশ্বকাপের পর থেকে ধোনি কে নীল জার্সিতে প্রতিনিধিত্ব করতে দেখা যায়নি। এর মধ্যেই ভারত তিনটি সিরিজ খেলে ফেলেছে। আগামী ডিসেম্বরের ৬ তারিখে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দল টি-টোয়েন্টি ও একদিনের সিরিজে মুখোমুখি হচ্ছে সেখানেও দেখা যাবে না দুই বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ককে। মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যৎ নিয়ে যখন বিভিন্ন জায়গায় জল ঘোলা হচ্ছিল তার প্রসঙ্গে মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

Related image

সম্প্রতি, ভারতীয় কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন যে মহেন্দ্র সিং ধোনি বিশ্বকাপ খেলবেন কিনা তা পুরোপুরি নির্ভর করছে আইপিএল এর উপর। অর্থাৎ আইপিএলে যদি মহেন্দ্র সিং ধোনির পারফরম্যান্স ভালো থাকে তাহলে অবশ্যই তাকে ফেরত দেওয়া হবে। এমনকি জাতীয় দলের নির্বাচক দলের প্রধান এমএসকে প্রসাদ জানিয়েছেন, সীমিত ওভারের ক্রিকেটে ঋষভ এর ওপরেই নির্ভর করে এগিয়ে যেতে চান। তার ভাষায় স্পষ্ট হয়ে উঠে এসেছে যে, ধোনিকে ছাড়াই ভারতীয় দল এগিয়ে যেতে পারে।

চারিদিকে যখন মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যৎ নিয়ে কিংবা অবসর নিয়ে জল্পনা-কল্পনা চলছে ঠিক সেই মুহূর্তে সৌরভ গাঙ্গুলী মুখ খুললেন। তিনি জানিয়েছেন যে, “ধোনির ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার জন্য কোন তাড়াহুড়ো নেই। এই ব্যাপারে হাতে রয়েছে অনেক সময়। তবে মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট কেরিয়ার কোন দিকে এগিয়ে যাবে সে বিষয়ে টিম নির্বাচক কমিটির কাছে একটা স্বচ্ছ ধারণা রয়েছে এখানে কোন রকম ধোঁয়াশা তৈরি হয় নি। সৌরভ আরও জানিয়েছেন, কিছু কিছু ব্যাপার আছে যেগুলো প্রকাশ্যে বলা যায় না, ধোনিকে নিয়ে যে সিদ্ধান্ত হবে তা আপনারা অবশ্যই জানতে পারবেন যথাসময়ে।

Related image

সৌরভ গাঙ্গুলী আরও জানিয়েছেন যে, “ধোনির সম্পর্কে আমাদের টিম কমিটির ধারণা একেবারে স্বচ্ছতা রয়েছে। যখন বড় মাপের কোন খেলোয়াড়ের বিষয়ে সিদ্ধান্ত নিতে হয় তা কেবল চার দেয়ালের মধ্যে রাখতে হয় আমাদের। আর মহেন্দ্র সিং ধোনি হলো একজন দুর্ধর্ষ ক্রিকেট খেলোয়ার। ওর সম্পর্কে আমাদের বিশ্বাস এবং স্বচ্ছতা খুব ভালো রয়েছে এবং উনিও জানেন তার অবস্থান কোথায়।”

প্রসঙ্গত, মুম্বাইয়ের এক সাংবাদিক সম্মেলনে মহেন্দ্র সিং ধোনির মুখোমুখি হয়েছিলেন। অবসর বিষয়ে তিনি কখনো কারোর কাছে মুখ খোলেনি। এই প্রথমবার তিনি শুধুমাত্র একটি কথা জানিয়েছেন যে, জানুয়ারি আগে তাকে অবসর বিষয়ে কোন রকম প্রশ্ন করবেন না। তিনি নিয়মিত নিজেকে ফিট রাখার জন্য যথেষ্ট কসরত করছেন। খুব শীঘ্রই হয়ত তাকে ভারতীয় দলে নীল জার্সিতে খেলতে দেখা যাবে।

error: Content is protected !!