ক্রিকেট

দিনরাত টেস্টের পর নতুন পরিকল্পনা বিসিসিআই প্রেসিডেন্টের

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট পদে সৌরভ গঙ্গুলি বসার পরেই বিভিন্ন নতুনত্ব সিদ্ধান্ত গ্রহণ করছেন। সম্প্রতি দিনরাত্রি গোলাপি বলের টেস্ট আয়োজন করে যথেষ্ট খ্যাতি অর্জন করেছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। সারা ক্রিকেট বিশ্বকে তিনি মুগ্ধ করেছেন এবং প্রমাণ করেছেন যে ভবিষ্যতে টেস্ট ক্রিকেট এর আকর্ষণীয়তা বাড়াতে দিবারাত্র টেস্ট ম্যাচের প্রয়োজন। এবার আরও একটি নতুন পদক্ষেপ গ্রহণ করতে চলেছে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশ ম্যাচের আয়োজন।

Image result for Sourav Ganguly BCCI President

আগামী বছরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ জন্ম বার্ষিকী পালনের উদ্দেশ্যে ঢাকায় দুটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করেছে এশিয়া বনাম বিশ্ব একাদশ। এই ম্যাচের আয়োজন এর জন্য বাংলাদেশে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডের কাছ থেকে খেলোয়াড়দের চেয়েছেন। ঠিক একইভাবে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী ভারতের বৃহত্তম সরদার প্যাটেল স্টেডিয়ামে বিশ্ব একাদশ ও এশিয়া ম্যাচের আয়জনের পরিকল্পনা কথা ভেবেছে স্টেডিয়ামটির উদ্বোধনের মধ্য দিয়ে।

Related image

এই বৃহত্তম স্টেডিয়ামটি নির্মাণ করতে খরচ হয়েছে মোট ৭০০ কোটি টাকা এখানে দর্শক ধরবে প্রায় এক লক্ষ দশ হাজার, যা বর্তমানে অস্ট্রেলিয়ার মেলবোর্ন বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের থেকেও ১০ হাজার জন বেশি দর্শকের জায়গা হবে। আহমেদাবাদের এই স্টেডিয়ামটি এই বছরের মার্চ মাসে এই সমস্ত কাজকর্ম শেষ হবে এবং ওই মাসেই বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশ এর ম্যাচের আয়োজন এর পরিকল্পনা গ্রহণ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। 

গত মাসে ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠানের সৌরভ গাঙ্গুলী এই কথা জানিয়েছেন। ২০২০ সালের মার্চ মাসে হতে চলেছে বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশ ম্যাচটি।

error: Content is protected !!