ক্রিকেট

মাত্র ১০৬ রান! তাও পারল না বাংলাদেশ! ভারতের কাছে হারল এশিয়া কাপ

শ্রীলংকার কলম্বোয় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনাল ভারতের শুরুটা ভালো না হলেও শেষটা খুবই ভালো হয়েছে, আর বরাবর বাংলাদেশ ক্রিকেটে তীরে এসে তরী ডোবা তাদের পক্ষে অন্যতম বৈশিষ্ট্য হয়ে দাঁড়িয়েছে। ভারত প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১০৬ রানে মধ্যে গুটিয়ে যায়, শুরুটা একদম ভালো হয়নি প্রথম থেকেই। ভারতীয় ব্যাটসম্যানরা বাংলাদেশী বোলারদের সঠিক জবাব দিতে পারেনি, আর এইদিকে ভারতীয় বোলিং বাংলাদেশকে পিষে দেয়। এই হাইভোল্টেজ ম্যাচে বাংলাদেশকে গুড়িয়ে দিয়ে এশিয়া কাপ জিতে নিল ভারতীয় অনূর্ধ্ব-১৯ টিম।

Image

ভারতীয় ব্যাটসম্যানরা রান পায়নি কিন্তু বোলিং বিভাগ বাংলাদেশকে দুরমুশ করে দিল, বিশেষ করে আকাশ সিং, অথর্ব আঙ্কোলেকর। শুরুতেই ব্যাট করতে গিয়ে ভারত বিপাকে পড়ে বাংলাদেশের বোলিংয়ের সামনে। ক্রমাগত উইকেট হারাতে থাকে, একমাত্র ভারত অধিনায়ক ধ্রুব জুরেল কিছুটা লড়াই চালান। ব্যাট হাতে তিনি ৩৩ রান করেন এবং শেষ দিকে করণ লাল ৩৭ রানের ইনিংস খেলে ভারতীয় দলকে ১০০ রানের গন্ডি পার করে দেয়।

Image

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ভারতীয় পেসার এর সামনে ঝলসে যায়। শুরু থেকে ধাক্কা দিতে শুরু করেন ভারতীয় পেসার আকাশ সিং ও বিদ্যাধর পাতিল। মাত্র ১২ রান দিয়ে আকাশ সিং ৩টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন। অবশ্য তাকে মাঠের মধ্যে সামান্য চোট পেয়ে মাঠ ছাড়তে হয়। অথর্ব আঙ্কোলেকর ৫ টি উইকেট পেয়েছেন। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান (২৩) করেছেন তাদের অধিনায়ক আকবর আলী বাংলাদেশ শেষ পর্যন্ত ১০১ রানে গুটিয়ে যায়, ৫ রানের জন্য হাতছাড়া হয় তাদের এশিয়া কাপ।

বাংলাদেশকে হারিয়ে সেলিব্রেশনে মাতল ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল, দেখুন ভিডিও

https://youtu.be/64msAXTR8H8?t=366

error: Content is protected !!