ক্রিকেট

টি-টোয়েন্টিতে জয় অস্ট্রেলিয়ার! ডেভিড ওয়ার্নারের রানটাই তুলতে পারল না শ্রীলংকা

আজ অস্ট্রেলিয়া বনাম শ্রীলঙ্কা প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলংকা বোলারদের পিটিয়ে নাজেহাল অবস্থা করে। অস্ট্রেলিয়ার হয়ে প্রথমে ব্যাট করতে নেমেছিল ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ। দুজনের জুটিতে ১২২ রানের পার্টনারশিপ গড়ে! এরপর আউট হয়ে ফিরে যান অ্যারন ফিঞ্চ, তিনি সংগ্রহ করেন ৩৬ বলে ৬৪ রান।

Image

 

এরপর ব্যাট করতে নামেন টি-টোয়েন্টি ক্রিকেটের স্পেশাল ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। তিনি তার স্বাভাবিক খেলা খেলেন। মাত্র ২২ বলে চার ছক্কার বন্যা বইয়ে হাফ সেঞ্চুরি করেন। শেষ পর্যন্ত তিনি আউট হন ২৭ বল খেলে ৬২ রান করে। আর এদিকে ডেভিড ওয়ার্নার প্রথম থেকে শেষ পর্যন্ত টিকে থেকে ৫৬ বলে দুর্ধর্ষ সেঞ্চুরি করে অপরাজিত থাকেন ১০০* রানে।

Image

আজ ছিল ডেভিড ওয়ার্নারের জন্মদিন। জন্মদিনেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করে তৃতীয় অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরির খাতায় নাম লেখালেন। তার এই ইনিংসে ছিল ৪টি ছক্কা এবং ১০টি চার। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া নির্ধারিত কুড়ি ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৩ রান করে। এরপরে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা।

Image

শ্রীলংকার ব্যাটসম্যানদের প্রথমেই ধাক্কা দেয় মিচেল স্টার্ক এবং প্যাট কুমিনস। ১০ ওভারের মাথায় পাঁচটি উইকেট হারিয়ে ফেলে মাত্র ৫০ রানের মধ্যে। এরপর শ্রীলংকান টিমকে জোরে ধাক্কা দেয় অ্যাডাম জাম্পা। মাত্র ৪ ওভার বল করে ১৪ রান দিয়ে ৩টি উইকেট তুলে নেন। অন্যদিকে মিচেল স্টার্ক এবং প্যাট কুমিনস ২টি করে উইকেট সংগ্রহ করে। শ্রীলংকার হয়ে সর্বোচ্চ রান করেছেন দাসুন সংখ্যা (১৭) এবং কুশাল পেরেরা (১৬)।

শ্রীলঙ্কার ইনিংস শেষ হয়ে যায় মাত্র ৯৯ রানে নির্ধারিত কুড়ি ওভারে ৯ উইকেট হারিয়ে। ১৩৪ রানে প্রথম টি-টোয়েন্টি জয়লাভ করে অস্ট্রেলিয়া। ম্যাচের সেরা নির্বাচিত হন সেঞ্চুরি করা ডেভিড ওয়ার্নার।

 

 

ডেভিড ওয়ার্নারের জীবনের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি মুহূর্তটি দেখুন:-

 

 

error: Content is protected !!