Connect with us

ব্রেট লির পর দ্বিতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করলেন অ্যাশটন এগার

Cricket

ব্রেট লির পর দ্বিতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করলেন অ্যাশটন এগার

শুক্রবার রাতে অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাশটন এগার একটি বড় মাইলফলক স্পর্শ করেছে। জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে তিনি হ্যাটট্রিক করেছেন। ২০০৭ সালের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক নেওয়া অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার ব্রেট লি-র পর এই সংক্ষিপ্ত ফরম্যাটে হ্যাটট্রিক নেওয়া বোলার হিসেবে অ্যাশটন এগার দ্বিতীয় অস্ট্রেলিয়ান বোলার হলেন গত ম্যাচে।

Image

এদিন অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে প্রথম ২০ ওভারে ৬ উইকেটে তোলে ১৯৬ রান। জবাবে দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নামে, মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্স এর শুরুতেই ধাক্কা দিয়ে ওপেনার কুইন্টন ডি কককে (২) এবং রাসি ভন ডার ডুসেনকে (৬) ফিরিয়ে দেন।

অ্যাশটন এগার যখন বল করতে আসেন, দক্ষিণ আফ্রিকা ইতিমধ্যে ৪০-৪ স্কোর নিয়ে সমস্যায় পড়ে। অষ্টম ওভারে পরপর ৩ বলে ফাফ দু প্লেসিস, অ্যান্ডিল ফেহলুকওয়াইও এবং তারপরে ডেল স্টেইনকে আউট করে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে তিনি প্রথম হ্যাটট্রিক করেন।

Image

এরপর দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানেরা কেউ আর বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেনি। মাত্র ৮৯ রানে অলআউট হয়ে যায়। এটি ছিল দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বনিম্ন স্কোর এবং ১১৭ রানে সবচেয়ে বড় পরাজয়। অন্যদিকে অস্ট্রেলিয়ার এটি দ্বিতীয় বৃহত্তম জয়। এই ম্যাচে হ্যাটট্রিক করা ২৪ রানের বিনিময়ে ৫ উইকেট নিয়ে অ্যাশটন এগার ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন।

আপনাকে জানিয়ে রাখি, ২০১৮ সালে বল-টেম্পারিং বিতর্কের পরে প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার মাটিতে খেলতে নামেন স্টিভ স্মিথ। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চের সাথে তিনি দ্বিতীয় উইকেটে ৮০ রানের জুটি গড়েন। ফিঞ্চ ২৭ বলে ৪২ রান এবং স্মিথ ৩২ বলে ৪৫ রান করেন।

দেখুন অ্যাশটন এগার হ্যাটট্রিক:

https://youtu.be/pa5J6l1ZqM0

Continue Reading
Click to comment

Trending ..

To Top