ক্রিকেট

ফিলিপ হিউজের মতোই অবস্থা হয়েছিল আন্দ্রে রাসেলের (ভিডিও)

অস্ট্রেলিয়ান বাঁহাতি ব্যাটসম্যান ফিলিপ হিউজের সেই দিনের দুর্ঘটনার কথা কে না ভুলতে পারে। তবে সেই স্মৃতি রোমন্থনে ইদানিংকালে একটু বেশি হয়ে গেছে। কিছুদিন আগেই অ্যাশেজ সিরিজ চলাকালীন স্টিভ স্মিথ বাউন্সারে মাটিতে লুটিয়ে পড়ে ছিলেন আবার এদিন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার সময় বিগ হিটার আন্দ্রে রাসেল বাউন্সার সামলাতে না পেরে তিনিও মাটিতে লুটিয়ে পড়েন। এই শক্তিশালী ক্রিকেটারকে মাটিতে লুটিয়ে ফেলা নিশ্চয়ই সাধারন বাউন্স দিয়ে কুপোকাত করা সম্ভব না, তাহলে নিশ্চয়ই বুঝতে পারছেন এই বাউন্সার কতটা মারাত্মক ছিল। যদিও এই নাইট রাইডার্স এর বিখ্যাত ক্রিকেটার প্রাণে বেঁচে যান, নাহলে হয়তো ক্রিকেটে আবার একটি কালো দিন সবাইকে দেখতে হত।

গতকাল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ সেন্ট লুসিয়া জকস এর সাথে জামাইকা টালাওয়াহ মুখোমুখি হয়েছিল যেখানে ১৪ তম ওভারে, ব্যাট করতে নামেন আন্দ্রে রাসেল। মাত্র তিনটি বল খেলেছেন রানসংখ্যা ০, হার্দাস ভিলজোয়েনের হাত থেকে ছড়া বাউন্সের আঘাতে মাটিতে লুটিয়ে পড়েন আন্দ্রে রাসেল, প্রচন্ড আঘাত পান ডান কানের পাশে। কিছুক্ষণের জন্য স্টেডিয়ামের সমস্ত দর্শকরা স্তম্ভিত হয়ে পড়েছিল। এরপর কিছুক্ষণ তিনি মাটিতে শুয়ে থাকার পর ড্রেসিং রুমের দিকে হাঁটতে থাকেন এবং তাকে স্ট্রেচারের মধ্যে করে নিয়ে যাওয়া হয়। সেই সাথে ছুটে আসেন চিকিৎসকেরা।

প্রায় এরকম ঘটনা ঘটতে দেখা যাচ্ছে বাউন্সের আঘাতে কুপোকাত হয়ে পড়ছেন বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরা। কিছুদিন আগে আস্যেজ সিরিজ চলার সময় ইংল্যান্ডের পেসার জোফরা আর্চারের বলে ঘায়েল হয়েছিল অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভ স্মিথ। এছাড়াও ভারত ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ম্যাচ চলার সময় জাসপ্রিত বুমরার বলে গুরুতর চোট পান ড্যারেন ব্রাভো।

আরও পড়ুনঃ রোহিতের স্ত্রীকে নিয়ে সিনেমায় গিয়েছিল বিরাট কোহলি

শেষ খবর পাওয়া অনুযায়ী, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের টুইটার অ্যাকাউন্ট থেকে জানানো হয়েছে যে আন্দ্রে রাসেল পুরোপুরিভাবে সুস্থ আছেন। হাসপাতালে সিটি স্ক্যান করে দেখা হয় তার চোট খুব একটা গুরুতর না। কিছুক্ষণ পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

দেখুন সেই ভিডিও:-

error: Content is protected !!