অন্যান্য

ছবির ধাঁধা: বাথরুমের মধ্যে একটি টুপি রাখা আছে, ৩০ সেকেন্ডের মধ্যে খুঁজে বের করতে হবে

সারাদিনের দৌড়ঝাঁপ আর বিভ্রান্তির মাঝেও এমন কিছু জিনিসের প্রয়োজন, যা মনকে সতেজ রাখে। এরমধ্যে একটি অপটিক্যাল ইলিউশন, যা মস্তিষ্কের ব্যায়াম হয় এবং মনেও শান্তি দেয়। এই প্রতিবেদনে তেমনি একটি ছবি নিয়ে আসা হয়েছে যার মধ্যে কিছু একটা আপনাকে খুঁজে বের করতে হবে।

উপরের শেয়ার করা ছবিটি একটি বাথরুমের। সামনে একটি আয়না এবং বেসিনের মধ্যে টুথব্রাশ সহ প্রচুর জিনিস রাখা আছে। পাশে ফুলদানি ও রাখা আছে। ওপাশে একটা গামছা ঝুলানো। এছাড়া একদিকে শাওয়ার এবং অন্য পাশে টয়লেট সিট রয়েছে। এরই মাঝে একটি টুপি রাখা আছে যা সহজে দেখা যাচ্ছে না।

Image

৩০ সেকেন্ডের মধ্যে খুঁজে বের করার চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া হয়েছে। টুপিটি চোখের সামনে রয়েছে তবে বেশিরভাগ মানুষই খুঁজতে গিয়ে বিভ্রান্ত হয়ে পড়ছেন। আপনি যদি এই টুপিটি দেখতে পান, তাহলে আপনি অবশ্যই একজন জিনিয়াস। তবে যদি খুঁজে না পান তাহলে চিন্তা করার কিছু নেই আমরা হাইলাইটের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি।

Image

এই ছবিতে আপনি যে ফুলদানি দেখতে পাচ্ছেন এবং পাশে কিছু বোতলও রাখা হয়েছে। এরই মাঝখানে রয়েছে টুপিটি। টুপিটিকে এমন ভাবে সেট করা হয়েছে, তাই খুঁজে পাওয়া কঠিন হচ্ছে। এখন নিশ্চয়ই টুপিটি দেখতে পেয়েছেন।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, নিয়মিত ধাঁধার সমাধানের মাধ্যমে মস্তিষ্কের সংযোগকারী ক্ষমতা বৃদ্ধি পায় এবং যেকোনও সিদ্ধান্তকে দ্রুত নেওয়া যায়। অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি সমাধানের জন্য গাণিতিক দক্ষতার প্রয়োজন নেই, একটু পারিপার্শ্বিক চিন্তা করলেই ছবিটির সমাধান হতে পারে।

Image