অন্যান্য

চোখের ধাঁধা: এই ছবির মধ্যে একটি প্রাণী লুকিয়ে রয়েছে, কেবল জিনিয়াসরাই খুঁজে পাবেন!

ইন্টারনেটে নানান ধরনের অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি দেখা যায়। কখনো ছবির মধ্যে ভুলগুলি আবার কখনো লুকিয়ে থাকা বস্তুটি সনাক্ত করতে হয়। এর মাধ্যমে অনেকেই নিজেদের আইকিউ লেভেল বোঝার চেষ্টা করেন। এই প্রতিবেদনে তেমনই একটি ছবি নিয়ে আসা হয়েছে যেখানে লুকিয়ে থাকা একটি প্রাণীকে খুঁজে বের করতে হবে।

উপরের শেয়ার করা ছবিটি লক্ষ্য করলে দেখবেন একজন মহিলা ঝাড়ু হাতে দাঁড়িয়ে রয়েছেন এবং তার পাশেই রয়েছে একটি বালতি। তার পিছনের দেওয়ালে কিছু জামা কাপড় ঝুলছে। তবে এরই মধ্যে কোথাও লুকিয়ে রয়েছে একটি প্রাণী। ছবির প্রতিটি কোনা ভালোভাবে লক্ষ্য করলে খুঁজে পেতে পারেন।

Image

বলা হয়েছে, ছবির মধ্যে থাকা লুকানো শুধুমাত্র জিনিয়াসরাই খুঁজে পেতে পারে। অনেক ইন্টারনেট ব্যবহারকারী দীর্ঘক্ষণ ছবির দিকে তাকিয়ে থাকার পরেও ছবির সমাধান পাননি এবং তারা হাল ছেড়ে দিয়েছেন। এমনকি বুদ্ধিমানেরাও লুকিয়ে থাকা প্রাণীটি খুঁজতে ব্যর্থ হয়েছে।

Image

আসলে অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি দেখতে সাধারণ হলেও এর মধ্যে লুকিয়ে থাকা বস্তুর সনাক্তকরণ করা আপনার ভাবনার চেয়েও অনেক সূক্ষ্ম। তবে যারা ইতিমধ্যেই প্রাণীটি খুঁজে পেয়েছেন মানতেই হবে তাদের চোখ সত্যি তীক্ষ্ণ এবং তারা জিনিয়াস। 

যাইহোক আপনি যদি ছবিটি এখনো খুঁজতে না পারেন তাহলে চিন্তা করার কিছু নেই আমরা নিচে হাইলাইটের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি। প্রথমে মহিলাটির বাম কাঁধ বরাবর হাতের আঙুল পর্যন্ত ভালোভাবে লক্ষ্য করলে বুঝতে পারবেন একটি বিড়ালের অবয়ব তৈরি হয়েছে।

Image