অন্যান্য

চোখের ধাঁধা: এই ঘরটির মধ্যে লুকিয়ে রয়েছে একটি ফুল, ১০% লোক খুঁজে পেতে পারেন

ঘরটি দেখতে বেশ সাজানো-গোছানো এবং পরিবারের সবাই একসাথে ডাইনিং টেবিলে খাবার খেতে বসেছে। একজন পুরুষ, দুজন মহিলা এবং দুজন শিশু। যাইহোক ঘরটির মধ্যে কোথাও যেন একটি ফুল রয়েছে, তা খুঁজে বের করাই হলো চ্যালেঞ্জ। সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই এ জাতীয় ছবিগুলি হামেশায় ঘুরপাক খায়।

Image

ছবিটির মধ্যে থাকা ফুলটিকে সনাক্ত করতে হলে প্রথমে আপনাকে মনোযোগ সহকারে দেখতে হবে। দাবি করা হয়েছে, কেবল ১০ শতাংশ মানুষই খুঁজে পেতে সক্ষম। অনেক বুদ্ধিমানেরাও ব্যর্থ হয়েছে। অন্যদিকে যারা ফুলটি খুঁজে পেয়েছেন মানতেই হবে তাদের চোখ সত্যিই তীক্ষ্ণ এবং তারা জিনিয়াস।

অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি দেখতে সহজ হলেও আমাদের মন ও মস্তিষ্ককে বিভ্রান্ত করে। এ জাতীয় ছবিগুলিকে সনাক্ত করতে হলে প্রথমে আমাদের মনকে শান্ত করতে হবে। আপনি যত তাড়াহুড়ো করবেন, আরও বেশি বিভ্রান্ত হবেন।

Image

যাইহোক আপনি যদি এখনো ছবিটি খুঁজে না পেয়ে থাকেন, তাহলে আমরা হাইলাইটের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি। ছবিটির মধ্যে দেখতে পাবেন ঘরটির দেওয়ালের গায়ে অনেক কিছুই ঝুলছে।

ছবিটির বাঁদিকে রয়েছে একটি ছাতা, যার মধ্যে ফুলটি রয়েছে। ফুলটিকে এমন ভাবে সেট করা হয়েছে যা ছাতা রঙের সাথে মিশে গেছে। বিশেষজ্ঞরা বলছেন এ জাতীয় ছবিগুলি সমাধানের জন্য, গাণিতিক দক্ষতার প্রয়োজন নেই, একটু পারিপার্শ্বিক চিন্তাভাবনার মাধ্যমে বেরিয়ে আসতে পারে ছবির সমাধান।

Image