অন্যান্য

ছবির ধাঁধা: এই ঘরটির মধ্যে লুকিয়ে রয়েছে একটি বিড়াল, কেবল ১০% মানুষই খুঁজে পেতে সক্ষম

আজকাল ইন্টারনেটে ছবি, ভিডিও নানান ধরনের পোস্ট করা হয়। সম্প্রতি অপটিক্যাল ইলিউশনের ছবিগুলিও খুব ভাইরাল হচ্ছে। অনেকেই রয়েছেন যারা আবার এ ধরনের চ্যালেঞ্জগুলি গ্রহণ করতে ভালোবাসেন এবং এর মাধ্যমে তারা নিজেদের আইকিউ লেভেল বোঝার চেষ্টা করেন। যাইহোক এই প্রতিবেদনে তেমনি একটি ছবি নিয়ে আসা হয়েছে, যেখানে লুকিয়ে রয়েছে একটি বিড়াল।

উপরের ছবিটির লক্ষ্য করলে দেখতে পাবেন, সম্ভবত এটি শিশুর ঘর, যেখানে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে খেলার সরঞ্জাম, স্কুলের ব্যাগ এবং আঁকার বই ও রং পেন্সিল। একটি সুন্দর বিছানা এবং তার পাশে রয়েছে নাইট ল্যাম্প। এছাড়াও ড্রয়ারের উপরে রয়েছে কয়েকটি খেলনা। যাইহোক এর মধ্যেই লুকিয়ে রয়েছে একটি বিড়াল।

Image

দাবি করা হয়েছে, কেবল ১০% লোকেরাই বিড়ালটিকে খুঁজতে সক্ষম হবেন। আপনিও যদি তাদের মধ্যে হন, তাহলে মানতেই হবে আপনার চোখ সত্যিই তীক্ষ্ণ এবং আপনি একজন জিনিয়াস। আসলে অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি আমাদের চোখে ধাঁধা সৃষ্টি করে। অনেক সময় চোখের সামনে লুকিয়ে থাকা বস্তুটিও সহজে দেখা যায় না।

Image

আপনার ক্ষেত্রে বিড়ালটিকে সনাক্ত করা যদি কঠিন বলে মনে হয় তাহলে চিন্তা করার কিছু নেই আমরা লাল বৃত্তের আকারে বুঝিয়ে দিয়েছি। প্রথমে ছবিটিকে মনোযোগ সহকারে দেখুন। ছবির ডান পাশে থাকা জানলার কাঁচে বিড়ালটিকে দেখা যাচ্ছে। সম্ভবত বিড়ালটি ঘরের বাইরে রয়েছে।

অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি আমাদের মনকে বিভ্রান্ত করলেও এগুলি একপ্রকার মস্তিষ্কের ব্যায়াম। আপনি যত কঠিন ধাঁধার সমাধান করার চেষ্টা করবেন আরো বেশি স্মার্ট হয়ে উঠবেন।

Image