মুকেশ আম্বানির চেয়েও ধনী এই মহিলা, যার সম্পদের পরিমাণ গৌতম আদানির চেয়েও দ্বিগুণ

জানেন বিশ্বের সবচেয়ে ধনী মহিলার নাম কি?

Richest woman in the world: রিলায়েন্স ইন্ডাস্ট্রির কর্ণধার মুকেশ আম্বানি (Mukesh Ambani) ভারত তথা এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি। যদিও এই তালিকায় গৌতম আদানি (Gautam Adani) দ্বিতীয় স্থানে রয়েছেন। তবে এই প্রতিবেদনে এমন এক মহিলা সম্পর্কে বলা হয়েছে যার কাছে দুজনের চেয়েও বেশি সম্পদ রয়েছে।

Image

ফোর্বসের রিয়েল টাইম বিলিয়নের (Forbes Real Time Billionaires) তালিকায় মুকেশ আম্বানি ১৩ নম্বরে রয়েছেন এবং তার মোট সম্পদ ৮২ বিলিয়ন ডলার। যেখানে গৌতম আদানির মোট সম্পদ ৪৯.৭ বিলিয়ন ডলার। তবে মুকেশ আম্বানি থেকেও যে নারীর সম্পদ বেশি, তিনিই বিশ্বের সবচেয়ে ধনী নারী। তিনি তার পরিবারের সাথে প্যারিসে থাকেন এবং ফ্রান্সের নাগরিক।

Image

মুকেশ আম্বানির চেয়ে বেশি সম্পদের অধিকারী মহিলার নাম ফ্রাঙ্কোয়েস বেটেনকোর্ট মেয়ার্স (Francoise Bettencourt Meyers)। তিনি হলেন বিখ্যাত কোম্পানি ল’অরিয়াল (L’Oreal) এর প্রতিষ্ঠাতার নাতনি। তবে এতেও তার এবং তার পরিবারের ৩৩ শতাংশ শেয়ার রয়েছে।

Image

ফ্রাঙ্কোয়েস বেটেনকোর্ট মেয়ার্স ল’অরিয়াল কোম্পানির চেয়ারম্যানও। তার মোট সম্পদের পরিমাণ ৮৬.৩ বিলিয়ন ডলার। ২০১৭ সালে তিনি ওই কোম্পানির দায়িত্ব পেয়েছিলেন, যখন বিশ্বের সবচেয়ে ধনী মহিলা এবং তার মা লিলিয়েন বেটেনকোর্ট মারা যান।

Image

ফ্রাঙ্কোয়েস বেটেনকোর্ট মেয়ার্স এর ব্যক্তিগত জীবনের কথা বললে তার দুটি সন্তান রয়েছে। বর্তমানে বিশ্বের সবচেয়ে ধনীদের তালিকায় দ্বাদশ স্থানে রয়েছেন এবং এর পরেই ১৩তম স্থানে রয়েছেন এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি।