4 Mistakes: ঘরটির মধ্যে এমন ৪টি ভুল রয়েছে রয়েছে, যা দেখে অস্বাভাবিক লাগছে!

Optical illusion: অপটিক্যাল ইলিউশন মানেই হলো ’চোখের প্রতারণা’। তবে এ জাতীয় ছবিগুলো সমাধান করতে অনেকেই পছন্দ করেন। এর মাধ্যমে নিজের আইকিউ লেভেল পরীক্ষা করার একটি দুর্দান্ত উপায়। যাইহোক এই প্রতিবেদনে তেমনি একটি ছবি নিয়ে আসা হয়েছে যেখানে ঘরটির মধ্যে চারটি ভুল রয়েছে, যা আপনাকে খুঁজে বের করতে হবে।

উপরে শেয়ার করা ছবিটি একটি বসার ঘরের, যেখানে দুজন ভদ্রলোক কিছু বিষয় নিয়ে আলোচনা করছেন এবং তাদের পাশে দাঁড়িয়ে রয়েছে বাড়ির চাকরটি। ঘরটি খুব সুন্দরভাবে সাজানো হয়েছে। এরই মধ্যে এমন কিছু ভুল লক্ষ্য করা গেছে যা দেখে অস্বাভাবিক লাগছে!

Image

অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি সর্বদাই আমাদের চোখ ও মনের সাথে ছলনা করে। তার মানে এই নয় যে আমাদের চোখ দুর্বল কিন্তু আমরা সহজেই বিভ্রান্ত হয়ে পড়ি। তবে আপনি কি ভুলগুলি খুঁজে পেয়েছেন? আপনার পক্ষে যদি ছবি মধ্যে থাকা ভুলগুলি খুঁজে বের করা কঠিন বলে মনে হয়, তাহলে আমরা লাল বৃত্তের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি।

প্রথমে ছবিটি মনোযোগ সহকারে দেখুন। দেওয়ালের মধ্যে যে ঘড়িটি রয়েছে, তা আসলে একটি স্টিকার। একটি বন্দুকের ট্রিগারের অংশটি নেই। ছবির একেবারে বাম পাশে থাকা ড্রয়ারের মাঝের নবটি নেই। সবশেষে বসার টেবিলের ওপর একটি জলের মগ রাখা আছে, যা দেখে অস্বাভাবিক মনে হচ্ছে।

Image

অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি সমাধান করতে অনেকেই হিমশিম খান। তবে অনেকেই রয়েছেন যারা সহজেই ছবির মধ্যে থাকা ভুলগুলি শনাক্ত করতে অভ্যাস করে ফেলেছেন। নিয়মিত এই ধাঁধার সমাধানের মাধ্যমে একঘেয়েমি দূর হয় এবং মানসিকভাবে শান্তি আসে।